শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক নয়াপল্টনে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর পল্টনে বিএনপির জরুরি বৈঠক ডেকেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সন্ধ্যা ৬টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

বৈঠক ডাকার কারন মূলত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাত বছরের সাজা দিয়ে সোমবার রায় ঘোষণার পরিপ্রেক্ষিতে আগামী দিনের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতেই এ বৈঠক আহ্বান করা হয়েছে বলে দলের একটি সূত্র জানিয়েছে।

এ ছাড়া তিন দিন পর জিয়া অরফানেজ ট্রাস্টের আপিলের রায়ের বিষয়েও সভায় আলোচনা করা হতে পারে।

সোমবার পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতের বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

এ ছাড়া ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলার অপর তিন আসামিকেও একই দণ্ড দিয়েছেন আদালত।

আসামি হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। তাদের মধ্যে হারিছ চৌধুরী পলাতক রয়েছেন। বাকি দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এ ছাড়া মামলার পলাতক আসামি হারিছ চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। পাশাপাশি আদালতে উপস্থিত দুই আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আরো পড়ুন-
৭ বছরে নেপালে ১৫টি প্লেন বিধ্বস্ত
জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনায় বসবেন প্রধানমন্ত্রী

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ