শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


পরিবহন নেই রাস্তায়, ভোগান্তিতে চাকরিজীবি, শিক্ষার্থী ও জনসাধারণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনের দাবিতে রোববার সকাল ৬টা থেকে দেশজুড়ে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এতে বিপদে পড়েছে রাজধানীর হাজারও চাকরিজীবি, শিক্ষার্থী ও সাধারণ মানুষ।

জানা গেছে, আজ সকাল থেকেই কর্মবিরতির নামে নৈরাজ্য পরিস্থিতির সৃষ্টি করেছেন পরিবহন শ্রমিকরা। রাজধানীর বিভিন্ন পয়েন্টে পয়েন্টে অবস্থান নিয়ে তারা থামিয়ে দিচ্ছেন সিএনজিচালিত অটোরিকশাসহ বিকল্প বাহনও।

রাজধানীর প্রতিটি সড়কে এক অবস্থা বিরাজ করছে। স্কুলগামী শিক্ষার্থীও অফিসগামী লোকজন কোনো যানবাহন না পেয়ে চরম ভোগান্তিতে পড়েছে। অনেকে পায়ে হেঁটেই রওনা দিচ্ছেন গন্তব্যে।

শনিবার শ্রমিক ফেডারেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শুক্রবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদে ‘সড়ক পরিবহন আইন -২০১৮’ পাস হয়েছে। এ আইনে শ্রমিক স্বার্থ রক্ষা ও পরিপন্থী উভয় ধারা রয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনাকে দুর্ঘটনা হিসেবে গণ্য না করে, অপরাধ হিসেবে গণ্য করে আইন পাস করা হয়েছে। আইনে সড়ক দুর্ঘটনা মামলায় অপরাধী হয়ে ফাঁসির ঝুঁকি রয়েছে। এমনই অনিশ্চিত ও আতঙ্কগ্রস্ত হয়ে পেশায় দায়িত্ব পালন করা শ্রমিকদের পক্ষে সম্ভব হচ্ছে না। এর কারণে আন্দোলন ছাড়া বিকল্প কোনো আমাদের সামনে খোলা নেই।

এ আইনের সংশোধন ও পরিস্থিতিতে সমস্যা নিরসনের লক্ষ্যে রোববার সকাল ছয়টা থেকে দেশজুড়ে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালনের ঘোষণা দেয় সংগঠনটি।

একদিন এগিয়ে আলেমদের শুকরিয়া মাহফিল ৪ নভেম্বর

-এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ