শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


খালেদা জিয়ার আবেদনের পরবর্তী শুনানি ২৯ আক্টোবর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষীর অধিকতর সাক্ষ্যগ্রহণের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আবেদনের ওপর আপিল শুনানি শেষে আগামীকাল সোমবার (২৯ আক্টোবর) পরবর্তী শুনানির জন্য দিন নির্ধারণ করেছে ।

এই শুনানি হচ্ছে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত বিচারপতির আপিল বিভাগে । এজে মোহাম্মদ আলী খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন । দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতে সাজার বিরুদ্ধে খালেদা জিয়াসহ তিন আসামির করা আপিলের ওপর রাষ্ট্রপক্ষ এবং দুদকের শুনানি  গত ২৩ অক্টোবর শেষ হয়েছে। খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের আবেদনেরও শুনানি হয়েছে।

এদিকে এই মামলার ৩২ নম্বর সাক্ষী সাবেক রাষ্ট্রদূত খন্দকার আবদুস সাত্তারের অধিকতর সাক্ষ্যগ্রহণের জন্য  হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। ওই আবেদনের ওপর শুনানি হয় ২২ অক্টোবর।ওই দিনই আদালত আবেদনটি নথিভুক্ত করার মৌখিক আদেশ দেন।

কিন্তু খালেদা জিয়ার আইনজীবীরা ২৪ অক্টোবর  ওই আবেদনের বিষয়ে লিখিত আদেশ চান। আদালত আগের দিনের মতো একইভাবে মূল আপিলের ওপর শুনানি করতে বলেন। মূল আপিলের ওপর শুনানি না করে একজন সাক্ষীর অধিকতর সাক্ষ্যগ্রহণের বিষয়ে আবেদনের ওপর আদেশ চান খালেদা জিয়ার আইনজীবীরা।

এ বিষয়ে হাইকোর্ট লিখিত আদেশ না দিলে আদালতকক্ষ থেকে বেরিয়ে যান তারা। পরে আদালত মূল আপিলের ওপর রাষ্ট্রপক্ষে এবং দুদকের আবেদনের ওপর দুদকের আইনজীবীর বক্তব্য শোনানো শেষ হলে আদালত ওই দিনই অধিকতর সাক্ষ্যগ্রহণের আবেদন খারিজ করে আদেশ দেন। একই সঙ্গে মূল আপিলের বিষয়ে আদেশের জন্য আদেশের দিন ধার্য করেন ২৪ অক্টোবর।

তবে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার আইনজীবীরা আপিল বিভাগে আবেদন করায় হাইকোর্ট ওই দিন কোনো আদেশ দেননি। পরবর্তী আদেশের জন্য  দিন ধার্য করেন ২৮ অক্টোবর।

আরো পড়ুন- কারাগারের সাধারণ ওয়ার্ডে ৪০ বন্দীর সঙ্গে মইনুল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ