বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


এখন পর্যন্ত কারাগারে মইনুলকে দেখতে যাননি কেউই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মানহানির মামলায় ৫ দিন আগে কারান্তরীণ সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে দেখতে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে কেউ যাননি।

এ তথ্য নিশ্চিত করেছেন কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম। তিনি বলেন, ‘শনিবার (২৮ অক্টোবর) পর্যন্ত মইনুল হোসেনের সঙ্গে দেখা করতে তার আইনজীবী বা পরিবারের পক্ষ থেকে কেউ আসেননি।

দুদিন আগে তার এক স্বজন দেখা করার কথা বলে কারা কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠালেও তিনি আসেননি।মাহবুব বলেন, ‘সাধারণ বন্দিদের সঙ্গেই ব্যারিস্টার মইনুল হোসেনকে রাখা হয়েছে।

আদালতের নির্দেশনা না থাকায় তাকে বিশেষ কোনো সুবিধা (ডিভিশন) দেওয়ার সুযোগ নেই। তার জন্য আলাদা কোনো ব্যবস্থা নেই।

৪০ জন কয়েদির সঙ্গে তাকে রাখা হয়েছে। মইনুল হোসেন সঙ্গে দেখা করার ক্ষেত্রে কোনো বাধা নিষেধ নেই। দেখা করার সুযোগ রয়েছে। কেউ দেখা করতে এলে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে মইনুলের আইনজীবী তুহিন হাওলাদার বলেন, ‘রংপুরের মামলায় গ্রেফতার হওয়ায় সেখানকার আদালতে ডিভিশনের জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু মূল নথি আদালতে না পৌঁছায় কোনো নির্দেশনা পাওয়া যায়নি।’

দেখা করার প্রসঙ্গে তিনি বলেন, ‘মইনুল হোসেনের সঙ্গে সাক্ষাৎ হয়নি। তার পরিবারের কোনো সদস্য দেখা করেছে কি না তা আমার জানা নেই। তবে একজন দেহরক্ষী আছেন, তিনি কাপড় দেওয়াসহ বিভিন্ন বিষয়ে যোগাযোগ রাখছেন।’

উল্লেখ্য, সাংবাদিক মাসুদা ভাট্টিকে বেসরকারি একটি টেলিভিশনের টকশোতে অশালীন কথা বলায় রংপুরে দায়ের করা একটি মামলায় গত সোমবার রাতে মইনুল হোসেনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

আরো পড়ুন-
‘সব ইহুদিকে মরতে হবে’ বলেই গুলি, নিহত ১০
বিশ্বসেরা প্রভাবশালী মুসলিমের তালিকায় মাহমুদ মাদানী
বিমান বানালেন চীনের এক রসুন চাষী

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর