শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘মহাত্মা গান্ধীর মত অহিংস আন্দোলনে নামছে জমিয়ত’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সারা দেশে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মুসলমানদের নাম ভোটার তালিকা থেকে কেটে দেওয়া হচ্ছে। বিজেপি সরকারের আমলে সারা দেশে বেছে বেছে মুসলমানদের উপর অত্যাচার শুরু হয়েছে। একের পর এক ঘটনায় এদেশের মুসলমারা ভীত হয়ে পড়ছেন। এখন আর চোখ বুজে থাকবেনা জমিয়ত।

ঠিক এই ভাষাতেই সোচ্চার হয়েছেন জমিয়তের শীর্ষ নেতা মওলানা ক্বারী উসমান মনসুরপুরী ও সম্পাদক মওলানা মাহমুদ মাদানী। খবর টিডিএন বাংলার

মওলানা মাহমুদ মাদানী বলেছেন, ‘স্বাধীনতা সংগ্রামী দল জমিয়ত উলামায়ে হিন্দ দেশের স্বাধীনতা সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছিল। এদেশের মুসমানরা জমিয়তের ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা সংগ্রামে নিজের প্রাণ দিয়েছে।

অথচ স্বাধীনতা সংগ্রামে যারা আত্মবলিদান করেছেন, তাদের উত্তরাধিকারীদের উপর অত্যাচার মানবেনা জমিয়ত। এতদিন সহ্য করা হয়েছে, আর নয়। দেশের সাম্প্রদায়িক দল বর্তমান সরকারের ছায়াতলে থেকে বার বার মুসলমানদের উপর বিভিন্ন রকম অত্যাচারের পর এবার ভোটার তালিকা থেকে মুসলমানদের নাম বাদ দেওয়া শুরু করেছে।’

জমিয়তের নেতারা এই অভিযোগ তুলে ঘোষণা দিয়েছেন, মহাত্মা গান্ধীর মত অহিংস আন্দোলনে নামছে জমিয়ত।

এদিকে অভিজ্ঞ মহল জমিয়তের এ ঘোষণায় মতামত ব্যক্ত করে বলছে, দেশে যখনই কোন ইস্যু নিয়ে আন্দোলনে নামে জমিয়ত, তখন সরকারের ভীত নড়ে যায়। এবারেও জমিয়তের আন্দোলন ফলপ্রসু হবে বলে মত ব্যক্ত করছেন দেশের মুসলিম সমাজ।

জমিয়ত হিন্দের অর্থ সহায়তার মুক্তি পেলো দুই কয়েদি


সম্পর্কিত খবর