শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


খাশোগির হত্যা হয়তো পূর্বপরিকল্পিত: সৌদি আরব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুজাহিদুল ইসলাম: সাংবাদিক জামালখাশোগি হত্যা নিয়ে সৌদি আরবের বৈপরিত্যপূর্ণ সরকারি ভাষ্যের মধ্যেই সৌদি আরবের এটর্নি জেনারেলের অফিস-সূত্রে সৌদি আরবের সরকারি সংবাদসংস্থা জানিয়েছে, তুরস্ক হতে আসা বিভিন্ন তথ্যে ধারণা করা যাচ্ছে, সন্দেহভাজনরা পরিকল্পিতভাবেই এ হত্যার ঘটনা ঘটিয়েছে।

একই সাথে সংবাদসংস্থা জানিয়েছে, খাশোগি হত্যার প্রেক্ষাপটে সৌদি বাদশাহর আদেশে যুবরাজের অধীনে পূনর্গঠিত জাতীয় গোয়েন্দাসংস্থার প্রথম সভা অনুষ্ঠিত হয়। কমিটি এ বিষয়ে করণীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে।

অন্যদিকে মঙ্গলবার তুর্কি প্রেসিডেন্ট পার্লামেন্টে খাশোগি ইস্যুতে বলেন, খাশোগিকে পূর্বপরিকল্পিতভাবে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তিনি সৌদি প্রশাসনকে এ ঘটনার সাথে জড়িত টপ টু বটম সকলের নাম প্রকাশের দাবী করেন।

একই সাথে হুশিয়ার করেন, নিরাপত্তাবাহিনী ও গোয়েন্দা সংস্থার কিছু সদস্যের ঘাড়ে দোষ চাপিয়ে দিলে কিছেুই না তুরস্ক মানবে আর না বিশ্ব জনমত মানবে!

এক সপ্তাহ আগে ইস্তাম্বুলে সৌদিআরবের কনস্যুলেটে হত্যার কথা স্বীকার করে সৌদি আরব জানায়, হাতাহাতির এক পর্যায়ে খাশোগি নিহত হন। এ ঘটনায় সৌদি আরব ১৮ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

তবে গত বুধবার যুবরাজ সালমান বলেন, খাশোগির সাথে যা ঘটেছে, তা নির্মম, দুঃখজনক। অপরাধীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন তিনি।

সূত্র: আলজাজিরা ও তুর্ক প্রেস

খাশোগি হত্যা বিষয়ে এরদোগানকে যুবরাজের ফোন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ