২০১৮-১০-২০

বুধবার, ২১ নভেম্বর ২০১৮

সাভারে উলামায়ে কেরাম ও তাবলিগি সাথীদের উদ্যোগে ওজাহাতি জোড়

OURISLAM24.COM
news-image

সুফিয়ান ফারাবী
ভ্রাম্যমাণ প্রতিবেদক

চলমান বহুল আলোচিত বিষয় তাবলিগের সঙ্কট। দীনের বিশাল দায়িত্ব পালন করা এ সংগঠনের মাঝে বিভেদ শুরু হওয়ার পর থেকেই জনমনে ভয় এবং আতঙ্ক কাজ করছে৷ কাঙ্খিত ফলাফল আসবে নাকি দুভাগে বিভক্ত হবে এমন প্রশ্নে জড়জড়িত ইসলাম প্রিয় মুসল্লীদের মন।

মুহাম্মদপুরে জাতীয় ওজাহাতি জোড়ের পর এমন কঠিন অবস্থা থেকে কিছুটা হলেও স্বস্তি মিলেছে বলে মনে করেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা। তারা মনে করেন, দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরামের স্পষ্ট বক্তব্যের পর সাধারণ মানুষের মনে উদ্বেগ কেটে গেছে। এখন আবারও তাবলিগ জামাত এক সামিয়ানার নীচে অবস্থান করছে।

এরই ধারাবাহিকতায় চলতে থাকে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ওজাহাতি জোড়। ময়মনসিংহ, উত্তরা, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার উপজেলার পর এবার সাভারেও অনুষ্ঠিত হলো শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও তাবলীগী মুরুব্বিদের ওজাহাতি জোড়।

গত ১৭ তারিখ সকাল ৯ টা থেকে ১২ পর্যন্ত সাভারের উলামায়ে কেরামের নেতৃত্বে চলে এ জোড়।বিরুলিয়ার আকরান মাঠে অনুষ্ঠিত এ অুষ্ঠানে ঘোষণাপত্র পাঠ, অবস্থান স্পষ্টকরণ ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

মীরপুর-১১ জামেয়ার মুহতামিম ও মসজিদের খতিব মাওলানা আব্দুল বারির উদ্বোধনী বক্তব্য দিয়ে শুরু হয় এ তাবলীগী জোড়। পরে শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম, স্থানীয় উলামায়ে কেরাম ও তাবলীগের মুরুব্বিরা একে একে বক্তব্য দিয়ে নিজেদের অবস্থান জাতির সামনে তুলে ধরেন।

অনুষ্ঠান শেষে তাবলিগ জামাতের সুদূর ভবিষ্যত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা আশিকুর রহমান কাসেমী।

এতে সাভারের উলামায়ে কেরামের মাঝে উপস্থিত ছিলেন, আশিকুর রহমান কাসেমী, মাওলানা আব্দুল্লাহ, আব্দুল মান্নান পাটোয়ারী, মাওলানা আলী আকবর,মাওলানা মুর্তজা হাসান ফয়েজী মাসুম, মুফতি বাহাউদ্দীন, মাওলানা শাহেদ জহীরী, মুফতি মহিউদ্দীন।

দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরামের মাঝে উপস্থিত ছিলেন, আল্লামা আব্দুল কুদ্দুস (আরজাবাদ মাদরাসা),আল্লামা নাজমুল হাসান (বারিধারা), মুফতি হামেদ জহিরী (মিরপুর),ও কাকরাইলের মুরুব্বি মাও লুতফর রহমানের ছেলে মাওলানা সুহাইল।

জোড় পরিচালনায় ছিলেন, মুফতি নাজমুল হাসান বিন নুরী খতীব ও মুহতামিম সাভার দারুল আমান মাদরাসা ও বায়তুল আমান জামে মসজিদ, এবং মাওঃ ইসমাঈল।

আরো পড়ুন- আফগানিস্তানে চলছে নির্বাচন: নিহত ১০ প্রার্থী