২০১৮-১০-২০

বুধবার, ২১ নভেম্বর ২০১৮

সম্পন্ন হলো বায়তুল হিকমাহ মাদরাসার প্রদর্শনী-বৃত্তি প্রদান ও এ্যাওয়ার্ড অনুষ্ঠান

OURISLAM24.COM
news-image

এম ওমর ফারুক আজাদ

বর্ণিল আয়োজন ও জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে সম্পন্ন হলো ফটিকছড়ির ব্যাতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান বায়তুল হিকমাহ মাদরাসার প্রদর্শনী, বৃত্তি প্রদান ও এ্যাওয়ার্ড’১৮।

ফটিকছড়ি পৌরসভা মেয়র আলহাজ্ব মুহাম্মদ ইসমাইল হোসেনের উদ্ভোধনের মধ্য দিয়ে আজ সকাল দশটায় শুরু হওয়া এই অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা নির্বাহি কর্মকর্তা দীপক কুমার রায়।

মাদরাসার শিক্ষক মাওলানা মুজাম্মেল হোসেন পাটোয়ারির নান্দনিক উপস্থাপনায় এতে সভাপতিত্ব করেন বায়তুল হিকমাহ ফাউন্ডেশন এর চেয়ারম্যান মাওলানা মুফতি মুহাম্মদ ওমর সাঈদ।

এতে স্বাগত বক্তব্য প্রদান করেন বায়তুল হিকমাহ মাদরাসা ফটিকছড়ি শাখার অধ্যক্ষ মাওলানা রশিদ আহমদ শাহিন।

তাবলীগ জামাত কি ও কেন

অনুষ্টানে প্রধান অতিথি দীপক কুমার রায় তার বক্তব্যে বলেন, মাদরসা শব্দের অর্থ বিদ্যালয়। মাদরসাকে শুধুমাত্র ইসলামী শিক্ষার ক্ষেত্রে সিমাবদ্ধ রাখা যাবেনা। ইসলামি শিক্ষার পাশাপাশি বিজ্ঞান, গণিত, টেকনোলজি শিক্ষাদান করলে মাদরসা শিক্ষার্থীরা দক্ষ জনশক্তিতে রুপান্তরিত হয়ে রাষ্ট্র পরিচালনায়ও বিশেষ অবদান রাখতে সক্ষম হবে।

এ সময় তিনি অনুষ্টানে শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রদর্শনী দেখে মাদরাসা শিক্ষার ভুয়সী প্রশংসা করেন।এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব মোঃ বাবুল আকতার।

বক্তব্যে প্রধান আলোচক বলেন, এক সময় মাদরাসা শিক্ষার প্রতি মানুষের নেতিবাচক ধারণা ছিলো। এখন তা পরিবর্তন হচ্ছে। দেশের বিভিন্ন সেক্টরে ও উচ্চ শিক্ষার ভর্তি পরিক্ষায় মাদরাসা শিক্ষার্থীরা ভালো করছে।


তিনি আরো বলেন, আমি আজকে বায়তুল হিকমাহ মাদরাসা শিক্ষার্থীদের প্রদর্শনী দেখে অভিভুত হয়েছি। শিক্ষার আধুনিকায়ন করলে মাদরাসা শিক্ষার্থীরা আরো এগিয়ে যাবে।

তিনি পাশের পেছনে ছাত্রদের চাপ সৃষ্টি না করে দক্ষতা ও নৈতিকতার উন্নয়নের প্রতি গুরুত্ব দিতে অভিভাবকদের প্রতি আহবান জানান।

অনুষ্টানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার আজিমেল কদর, উপজেলা রিসোর্চ সেন্টার ইন্সট্রাক্টর মুহাম্মদ আবু তাহের, বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান আবু তাহের মুহাম্মদ মাসুম, দিদারুল বশর চৌধুরী (দুদু), কাউন্সিলর ও সাংবাদিক রফিকুল আলম চৌধুরী, আলাউদ্দীন রাকিব, প্রভাষক এস.এম মুস্তফা আমিন মানিক, মুহাম্মদ হাসান, আব্দুল কাইয়ুম চৌধুরী স্বপন, শফিউল আলম দুলাল, মাওলানা তারেক উল্লাহ, মাওলানা শওকত আজমী প্রমুখ।

অতিথিদের বক্তব্যের পর বায়তুল হিকমাহ মাদরাসার শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মণোজ্ঞ সাংস্কৃতিক প্রদর্শনী। এতে শিক্ষার্থীরা নাত-গজল-দেশাত্মবোধ গান পরিবেশনসহ সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের ছায়া টকশো, নাটিকা ও বিতর্ক অনুষ্টান প্রদর্শন করে।

পরে বিগত বছরে পঞ্চম শ্রেণীতে বৃত্তি পাওয়া ৩৬জন শিক্ষার্থীদের মাঝে বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় লক্ষাধিক টাকার নগদ চেক ও শ্রেণীওয়ারি প্রথম তিন স্থান অধিকারী ৫০জন শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তোলে দেয়া হয়।

আরো পড়ুন- আফগানিস্তানে চলছে নির্বাচন: নিহত ১০ প্রার্থী