২০১৮-১০-১৬

মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত হচ্ছে ৩ ইসলামি দল

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত হচ্ছে  ইসলামি ৩ দল। ইসলামি দলগুলো হচ্ছে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস ও মুসলিম লীগ।

এরদোয়ানঃ দ্যা চেঞ্জ মেকার

২০ দলীয় জোটের অধিকাংশ দল যুক্ত হলেও, যুক্ত হচ্ছে না জামায়াতে ইসলাম। আন্দোলন ও নির্বাচনী লড়াই জোরদার করতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান ঐক্যফ্রন্টের এক সিনিয়র নেতা।

অনেকে ধারণা করেছিলেন জামায়াতে ইসলাম বাদে ২০দলীয় জোটের অন্যান্য সকল দল ঐক্যফ্রন্টে যোগ দেবে। কিন্তু শুধুমাত্র নির্বাচন কমিশনে নিবন্ধিত দলগুলো এতে যুক্ত হবে।

নিবন্ধিত দলগুলো হচ্ছে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), জমিয়তে উলামায়ে ইসলাম, বাংলাদেশ ন্যাপ, খেলাফত মজলিশ, মুসলিম লীগ ও জাতীয় পার্টি (জাফর)।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে গণফোরামের সমাবেশে তাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছিলো।

কামাল হোসেনের আসল চেহারা উন্মোচিত

ঐক্যফ্রন্টের এক নেতা জানান, জাতীয় ঐক্যফ্রন্ট শুধু আন্দোলনের জন্য নয়, নির্বাচনের জন্যই বিএনপিকে নিয়ে এই ফ্রন্ট হয়েছে। কার্যত ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের পাল্টা জোট হিসেবে এই ফ্রন্ট গঠিত হয়েছে। একারণেই আমরা নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর বিষয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

প্রসঙ্গত, আত্মপ্রকাশের পর আজ প্রথমবারের মত আনুষ্ঠানিক বৈঠকে বসতে যাচ্ছে নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট। বৈঠকে  আন্দোলন কর্মসূচি চূড়ান্ত করতে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, বিকল্পধারাকে বাইরে রেখে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে শনিবার (১৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া, জেএসডি ও নাগরিক ঐক্যের সমন্বয়ে জাতীয় ঐক্যফ্রন্ট আত্মপ্রকাশ করে।

জাতীয় ঐক্যের সমাবেশ থেকে সরকারকে করা ১০ প্রশ্ন

অারএম/