বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘মোদিকে নভেম্বরেই খুন করার হুমকি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী নভেম্বর মাসেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুন করা হবে এমন হুমকি দেয়া হয়েছে মেইলে।

দিল্লি পুলিশের কমিশনার অমূল্য পট্টনায়েকের কাছে মেইল করে এমন হুমকি দেয়া হয় বলে তিনি গণমাধ্যমকে জানান।

জানা যায়, হুমকির পরপর প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের সতর্ক করা হয়েছে। বছরের শেষেই পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। তাই নভেম্বরে দেশজুড়ে একাধিক জনসভা ও মিছিল করার কথা প্রধানমন্ত্রীর। সেই কারণেই নভেম্বর মাসটিকে টার্গেট করা হতে পারে বলে ধারণা গোয়েন্দাদের।

গণমাধ্যম বলছে, ইমেইল পাওয়ার পরই দেশজুড়ে সক্রিয় গোয়েন্দাদের নেটওয়ার্ক। কারা মোদিকে খুন করার ষড়যন্ত্র করছে, তা এখনও জানা যায়নি। ইমেইলটি যে সার্ভার থেকে পাঠানো হয়েছে, সেই সার্ভারটি উত্তরপূর্ব ভারতের আসামে অবস্থিত বলে প্রাথমিক তদন্তে জানান গোয়েন্দারা।

এর আগেও প্রধানমন্ত্রীকে খুনের হুমকিতে একটি গোপন চিঠি উদ্ধার করার কথা জানিয়েছিল পুণে পুলিশ। সেই চিঠিতে মোদিকে খুন করার ছক লেখা ছিল, এমনটাই জানানো হয়েছিল পুলিশের তরফে।

সেক্ষেত্রে অবশ্য সন্দেহের তীর ছিল মাওবাদীদের দিকেই। জানা গিয়েছিল রাজীব গান্ধীর স্টাইলেই মোদিকে সরানোর ষড়যন্ত্র করা হচ্ছে। মহারাষ্ট্রে ভিমা কোরেগাঁও দাঙ্গার তদন্ত করতে গিয়েই এই চিঠিটি হাতে এসেছিল গোয়েন্দাদের।

চিঠিতে রোড শো চলাকালীন নরেন্দ্র মোদিকে রাজীব গান্ধী স্টাইলে হত্যা করা হবে বলে জানানো হয়েছিল।

তবে পুণে পুলিশ এই দাবি করলেও অনেকেই অবশ্য এই দাবির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ভিমা কোরেগাঁও কাণ্ড থেকে মুখ ঘুরিয়ে দিতেই প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের গল্প সামনে আনছে পুনে পুলিশ, এই অভিযোগও আনেন অনেকেই।

নির্বাচনের আগে বিলাসবহুল বিএমডব্লিউ পেলেন সিইসি

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ