বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত?

এমপি মনিরুলকে স্কুলছাত্রীদের বরণ করার ভিডিও ভাইরাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

 ‘যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ রুমের মধ্যে বসে আছেন। একদল ছাত্রী ফুলের মালা হাতে অতিথিদের সামনে দাঁড়াল।

তারপর তারা ‘ ধন ধান্য পুষ্প ভরা, আমাদের এই বসুন্ধরা....গানের সঙ্গে তাল মিলিয়ে ফুল হাতে করজোড়ে প্রণামের মত করে মাথা নত করে উঠছে আর বসছে। পাশ থেকে একজন শিক্ষক ছাত্রীদের শিখিয়ে দিচ্ছে।,

ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার যশোরের চৌগাছা উপজেলার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়। স্কুলটির নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে ফুল হাতে এভাবেই এমপি মরিরুল ইসলামকে বরণ করে নেয় ছাত্রীরা। তবে অতিথিদের সামনে দাঁড় করিয়ে ছাত্রীদের এভাবে উঠবস করাকে ভালোভাবে নেয়নি এলাকাবাসী।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ৪ মিনিট ৪১ সেকেন্ডের ওই ভিডিওটি নাজমুল হোসেন নামে এক ব্যক্তির তার ফেসবুক আইডিতে আপলোড করেন। এরপর শুরু হয় তুমুল সামলোচনা।

ইমন ইশতিয়াক নামের একজন লিখেছেন, ‘মন্তব্য করতে গিয়ে আপাতদৃষ্টে সাম্প্রদায়িক কিছু শব্দ ব্যবহার করতে হচ্ছে। এমপিকে সম্মাননা দিতে পূজার সময়ে অর্ঘ্য দেয়ার মত একটা রিচুয়াল কেন করতে হল! একটা স্কুলে ডেকে এনে কেন বাচ্চাদের দিয়ে মন্ত্রীকে পূজা করাতে হবে! সিম্পলি একটা সম্মাননা সভা করে, প্রধান শিক্ষকের হাত দিয়ে এমপির গলায় মোটা করে একটা মালা চড়িয়ে কি এটা করা যেত না! সেখানে তার বড় বড় চামচারা সুনাম গেয়ে তার কৃপা কুড়িয়ে নিত।’

আসাদুজ্জামান মুকুল নামের একজন লিখেছেন, ‘ জঘন্য! শিক্ষকরা তো চামচামিতে গেছেই, এমপির রুচিও কতো জঘন্য! হায়রে আমাদের চেতনা! এই সার্কাসের মাধ্যমে আমাদের দেশপ্রেমকেই অপমান করা হয়েছে!’

ওই অনুষ্ঠানে উপস্থিত আইডিইবি’র যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম বলেন, ধন ধান্য পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা....গানের সঙ্গে ফুলের মালা হাতে মেয়েরা এমপি মহোদয়সহ অতিথিদের বরণ করে নিয়েছে। অতিথির প্রতি শ্রদ্ধা জানাতেই এভাবে বরণ করা হয়েছে। মূলত গানটি কন্টিনিউ করার জন্য মেয়েরা ফুল হাতে, এভাবে ওঠাবসা করেছে। এই ঘটনাটিকে ভিন্নভাবে ব্যাখা করা ঠিক হবে না।

ভিডিও দেখতে ক্লিক করুন...

https://www.facebook.com/Maafi57/videos/1855842741195784/

‘আমরা ক্ষমতায় গেলে কেবল মানুষ নয়, পশু পাখি সবাই অধিকার পাবে’

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ