২০১৮-১০-১১

বুধবার, ২১ নভেম্বর ২০১৮

১৩ অক্টোবর সিলেটে আল-কলমের উদ্যোগে সাহিত্য-সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: সিলেট নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস)’র সাহিত্য আসর কক্ষে দিনব্যাপী সাহিত্য-সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে আল-কলম গবেষণা পরিষদ বাংলাদেশ।

আগামী ১৩ অক্টোবর শনিবার এ কোর্সের সময় নির্ধারণ করা হয়েছে। পরিষদ’র সভাপতি ফয়যুল হাসান খাদিমানী’র সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন- দৈনিক সিলেটের ডাক’র নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক, তিনি বিকেল ৩টায় কক্ষে উপস্থিত হয়ে নিউজ বিজ্ঞপ্তি ও সংবাদ সম্পাদনার কলাকৌশল নিয়ে আলোকপাত করবেন।

বেলা ২টায় প্রশিক্ষণার্থীদের ফিচার ও গল্প লেখার কলা কৌশল সম্পর্কে আলোচনা করবেন কেমুসাস’র সহ-সভাপতি সেলিম আউয়াল।

সকাল ১১টায় অনলাইন সাংবাদিকতার উপর প্রশিক্ষণ দিবেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, দুপুর ১২টায় কবিতা ও প্রবন্ধ লেখার উপর প্রশিক্ষণ দিবেন কবি অধ্যাপক বাছিত ইবনে হাবিব, দুপুর ১২টা ৪০ মিনিটে সাহিত্যে ব্যাকারণের প্রয়োজনীয়তা সম্পর্কে প্রশিক্ষণ দিবেন লেখক ও অনুবাদক মাহবুব সিরাজী।

দুপুর ১১টা ৪০ মিনিটে ছড়া লেখা ও পাঠ পদ্ধতি’র উপর আলোকপাত করবেন পাপড়ি প্রকাশ’র চেয়ারম্যান কামরুল আলম, সকাল সাড়ে ১০টায় আদর্শ সংবাদ ও সাংবাদিকতা নিয়ে আলোকপাত করবেন আল-কলম গবেষণা পরিষদ’র প্রশিক্ষণ সম্পাদক শামসীর হারুনুর রশীদ।

প্রশিক্ষণ কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জামেয়া দরগাহ হযরত শাহজালাল (রহ.)’র শিক্ষাসচিব আতাউল হক জালালাবাদী, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ’র সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী।

দৈনিক সিলেট বাণী’র নির্বাহী সম্পাদক এম.এ. হান্নান, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ’র সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি, দৈনিক বিজয়ের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক লুৎফুর রহমান তোফায়েল, আল কলম গবেষণা পরিষদ’র নির্বাহী সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসান মুহাম্মদ কামরুযযামান।

আগ্রহী প্রশিক্ষণার্থীদেরকে ০১৭২৬-৮৫৬৬৬৯/ ০১৭১৭-৩৮৯৩৯০/ ০১৭২৫-৫০৫১২৫ নাম্বারে যোগাযোগ করে নাম তালিকাভুক্তির জন্য পরিষদের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

লজিং যুগের নীরব অবসান
আরবীসহ বিভিন্ন ভাষায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন