২০১৮-১০-১১

রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮

‘ক্যান্সারের ৯৯ শতাংশ ওষুধ তৈরি হয় বাংলাদেশে’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর ভাইস প্রেসিডেন্ট মাহমুদুল হক পল্লব বলেছেন, ‘বাংলাদেশে ২০০৯ সাল থেকে মরণব্যাধী ক্যান্সারের ওষুধ পাওয়া যায়। এমনকি দেশে এখন ৯৯ শতাংশ ক্যান্সারের ওষুধ উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে। তবে বিষয়টির প্রচারণা না থাকায় খুব বেশি মানুষই জানেন না।’

তিনি আরো বলেন, ‘ব্রেস্ট ক্যান্সারসহ সকল ধরনের কান্সার নিয়ে সচেতনতা বাড়াতে বিশ্বব্যাপী নানা ধরনের কার্যক্রম পরিচালিত হয়। তাই বাংলাদেশেও নারীদের ব্রেস্ট ক্যান্সার সম্পর্কে মানসিকতা বিকাশে ও সচেতনতা বাড়তে সাড়ে সাত কিলোমিটার দীর্ঘ ‘বিকন উইমেন মিনি ম্যারাথন ২০১৮’ উদযাপনের আয়োজন করা হয়েছে।’

বুধবার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে এ উপলক্ষ্যে একটি সংবাদ সম্মেলন করে বিকন ফার্মাসিউটিক্যালস। সেখানে এসব কথা বলেন মাহমুদুল হক পল্লব।

মাহমুদুল হক পল্লব জানান, আগামী ১২ অক্টোবর শুক্রবারে সকাল সাড়ে ৬টায় ঢাকার হাতিরঝিলে ‘বিকন উওমেন মিনি ম্যারাথনে’ তিন শতাধিক নারী অংশগ্রহণ করবেন। তাদের এই দৌড়টি হাতিরঝিলের এফডিসি মোড়ে শুরু হয়ে পুরো হাতিরঝিল প্রদক্ষিণ করে আবারো এফডিসি মোড়ে এসে শেষ হবে। সাড়ে সাত কিলোমিটার এই দৌড়ের জন্য সময় বরাদ্দ করা হয়েছে ১ ঘণ্টা।

তিনি আরো বলেন, প্রাথমিক অবস্থায় যদি ব্রেস্ট ক্যান্সার ধরা পরে তাহলে বাংলাদেশেই এর ভাল চিকিৎসা করা সম্ভব বলে জানান মাহমুদুল হক পল্লব।

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তিতলি সকল সমুদ্রবন্দরে ৪নং সতর্ক সঙ্কেত

-আরএম