২০১৮-১০-১০

শনিবার, ২০ অক্টোবর ২০১৮

এক টুকরো বরফে দূর হবে শরীরের নানা সমস্যা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: হজম ও ঘুম সংক্রান্ত সমস্যা, মানসিক চাপ, ঠাণ্ডা লাগা বা সর্দি-কাশির সমস্যা, মাথাব্যথা, দাঁতে ব্যথা সহ শারীরিক নানা দীর্ঘমেয়াদী ব্যথার সমস্যা, শ্বাস প্রশ্বাসের সমস্যা এবং কার্ডিওভ্যস্কুলার সমস্যা, থাইরয়েডসহ অনেক সমস্যাই দূর হবে এক টুকরো বরফ ব্যবহারের মাধ্যমে। শুধুমাত্র  সঠিক পদ্ধতির অনুসরণ করতে হবে।

আমাদের ঘাড়ের পেছনে একটি বিশেষ প্রেসার পয়েন্ট আছে। আর সেই বিশেষ পয়েন্টে ১ টুকরো বরফ কিছুক্ষণ ধরে রাখতে পারলে শরীরের নানা সমস্যা দূর করে দিতে পারে নিমেষেই।

sleep

যেভাবে কাজটি করবেন –

উপরের ছবিটি লক্ষ্য করুন। ঘাড়ের ঠিক মাঝখানের যে পয়েন্টে নির্দেশ করা রয়েছে এই পয়েন্টটাই প্রধান। এই অংশটির নাম ফেং ফু। এই পয়েন্টটি খুঁজে বের করার পর ১ টুকরো বরফ এই পয়েন্টে ধরে রাখুন। ২০ মিনিট এই পয়েন্টে বরফের টুকরো ধরে রাখুন।

নিয়মিত সকালে নাস্তা খাওয়ার আগে এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে এই কাজটি করুন। তবে শুরুতেই ২০ মিনিট বরফ ধরে রাখা হয়তো সম্ভব হবে না। তাই প্রথম কয়েকটা দিন ৩০-৪০ সেকেন্ড বরফ ধরে ধরে রাখতে পারলেই হবে।

খেয়াল করবেন এই পয়েন্টে কিছুক্ষণ বরফ ধরে রাখার পর কিছুটা উত্তাপ অনুভূত হবে। নিয়মিত এই কাজ করলে শারীরিক সমস্যার পাশাপাশি মানসিক ভাবেও সুস্থতা বোধ করবেন।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরএম/