বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি

সিরিয়ায় শুরু হলো তুর্কি-মার্কিন যৌথ সামরিক প্রশিক্ষণ!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রী মঙ্গলবার জানায়, উত্তর সিরিয়ায় মানবিজের চারপাশে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ সামরিক অভিযানের প্রশিক্ষণ শুরু করেছে।

জেনারেল হুলুসি আকর বলেন, ‘যৌথ অভিযান সম্পর্কিত কার্যক্রম নিয়ে মানিবিজে তুরস্ক ও মার্কিন যুক্তরাষ্ট্রে সশস্ত্র বাহিনীর যৌথ প্রশিক্ষণ শুরু হয়েছে।’ ‘দা ডিফেন্স পোস্ট’

তুরস্ক ও যুক্তরাষ্ট্রের সেনারা মঙ্গলবার থেকে যৌথ প্রশিক্ষণ ও মিলিত টহল দেবে সিরিয়ার মানবিজে। ‘মানবিজের নিরাপত্তার স্বার্থে তুরস্ক ও যুক্তরাষ্ট্রের সেনারা যৌথ প্রশিক্ষণ ও মিলিত টহল অনুষ্ঠিত হবে’ বলে খবর জানিয়েছে তুরস্কের প্রভাবশালী সংবাদ মাধ্যম ‘আনাদোলু এজেন্সি’ সংবাদ মাধ্যম।

‘দক্ষিণ তুরস্কের গাজিয়ান্তেপে ২ অক্টোবর থেকে প্রশিক্ষণের জন্য যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী পৌছেঁছে। ভবিষ্যতে সন্ত্রাসীদের কার্যক্রম প্রতিরোধ করা এবং ওই অঞ্চলে স্থায়ী নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ টহল কার্যক্রম শুরু হবে’ বলে যুক্ত করেন জেনারেল হলুসি।

মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান জেনারেল জোসেফ ভোতেল ৪ অক্টোবর জানিয়েছিল, ‘আমরা এই মুহূর্তে আমাদের তুর্কি অংশীদারদের সঙ্গে যৌথ সামরিক মহড়ার প্রস্তুতি নিচ্ছি।

প্রশিক্ষণের জন্য এটি শুরু হয়েছে এবং আমরা খুব শীঘ্রই এখানে সমষ্টিগত প্রশিক্ষণ শুরু করতে যাচ্ছি। তারপরে আমরা একটি স্থিতিশীল পরিস্থিতির দিকে অগ্রসর হব, ইতোমধ্যেই মানবিজে একটা স্থিতিশীল পরিস্থিতি বিদ্যমান।’

মানিবিজের ভেতর ও বাঁধের আশপাশের ওয়াইপিজি ও পিকেকে সন্ত্রাসীরা অবস্থান করছে বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো সংবাদ প্রকাশ করেছে।

হুলুসি আকার এই বিষয়ে বলেন যে, আমরা বিষয়টি সম্পর্কে মার্কিন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সতর্কতা দিয়েছি। এছাড়া আমাদের নিজস্ব পদক্ষেপও গ্রহণ করেছি। সন্ত্রাসী দলের অবশ্যই জানা উচিত যে যখন সময় হবে তখন সন্ত্রাসীদের খনন করে দাফন করা হবে।

সূত্র: আনাদোলু এজেন্সি

এটি/আওয়ারইসলাম

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরো পড়ুন-
সম্ভাবনার স্বীকৃতি বনাম শঙ্কার ভবিষ্যৎ
আল্লামা শফিকে নিয়ে বিভ্রান্তিকর পোস্ট; শালিসে ক্ষমা প্রার্থনা
‘মুফতি ইজহার হেফাজতের কেউ নন, তার দাবি পাগলের প্রলাপ’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ