শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মালয়েশিয়ায় চিরুনি অভিযানে ১১০ বাংলাদেশি আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মালয়েশিয়ার ইমিগ্রেশনের অভিযানে ১১০ বাংলাদেশিসহ ৩০০ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, গত ৬ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত মালয়েশিয়ার বিভিন্ন শহরে ১১০ জন বাংলাদেশিসহ ৩১৯ জনকে আটক করা হয়।

কওমি সমালোচনার জবাব

অভিযান পরিচালনার সময় পুলিশ, ইমিগ্রেশন ও রেলারের উপস্থিতিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রেফতার হওয়া অভিবাসীদের মধ্যে বেশিসংখ্যক রয়েছেন বাংলাদেশি, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও অন্যান্য দেশের নাগরিকরা।

তারা মালয়েশিয়া যাওয়ার সময় বিভিন্নভাবে প্রতারণার স্বীকার হয়েছিলেন। ফলে তারা সেখানে যেয়ে অবৈধ হয়ে পড়েন। এছাড়া বৈধতা থাকলেও ভিন্ন মালিকের কাজ করার অপরাধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এবং ১৯৬৩ আইনে তাদের গ্রেফতার করা হয়েছে।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো সেরি মোস্তাফার আলী বলেন, এটি মালয়েশিয়াতে নিয়োগকারী কর্মকর্তা ও বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের জন্য একটি বড় ধরনের সতর্কবার্তা।

আমরা যে কোনো জায়গায় যে কোনো অবস্থাতেই অভিযান পরিচালনা করতে প্রস্তুত রয়েছি। যতদিন না এই দেশ থেকে অবৈধ শ্রমিক বিতাড়িত না হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত অবৈধ অভিবাসীর সর্বোচ্চ ৫০ হাজার রিঙ্গিতসহ জেল জরিমানার বিধান রয়েছে। তিন বাহিনীর সর্বাত্মক প্রচেষ্টায় মালয়েশিয়াকে অবৈধ অভিবাসী মুক্ত করা হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের প্রধান।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরো পড়ুন-
সম্ভাবনার স্বীকৃতি বনাম শঙ্কার ভবিষ্যৎ
আল্লামা শফিকে নিয়ে বিভ্রান্তিকর পোস্ট; শালিসে ক্ষমা প্রার্থনা
‘মুফতি ইজহার হেফাজতের কেউ নন, তার দাবি পাগলের প্রলাপ’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ