শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মিশরে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার তারিখ ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিশরের রাবওয়াহ মন্ত্রণালয় আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার সময়সূচী, বিস্তারিত বিবরণ এবং শর্তাদি ঘোষণা করেছে।

মিশরের রাবওয়াহ মন্ত্রণালয় ঘোষণা করেছে, ২০১৯ সালের ২৯ এপ্রিল আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আগামী কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠান মোট তিনটি বিভাগে অনুষ্ঠিত হবে।

প্রথম বিভাগ শুধুমাত্র গবেষক ও ধর্মীয় বিজ্ঞান বিভাগের স্নাতকদের জন্য অনুষ্ঠিত হবে। এই বিভাগ হচ্ছে তাজবিদ সহকারে সম্পূর্ণ কুরআন হেফজ ও মাফাহিম।

কিছু কওমি কিছু হেফাজত ও চেতনার আস্তিন

এই বিভাগে প্রথম স্থানে উত্তীর্ণকে ১ লাখ ৮০ হাজার মিশরীয় পাউন্ড, দ্বিতীয় স্থানের উত্তীর্ণকে ১ লাখ ২০ হাজার মিশরীয় পাউন্ড এবং তৃতীয় স্থানে উত্তীর্ণকে ৯০ হাজার মিশরীয় পাউন্ড পুরস্কার দেয়া হবে।

দ্বিতীয় বিভাগ তাজবিদ সহকারে ১৫ পারা কুরআন হেফজ। এই বিভাগে প্রথম স্থানে উত্তীর্ণকে ১ লাখ ৫০ হাজার মিশরীয় পাউন্ড, দ্বিতীয় স্থানের উত্তীর্ণকে ১ লাখ ২০ হাজার মিশরীয় পাউন্ড এবং তৃতীয় স্থানে উত্তীর্ণকে ৯০ হাজার মিশরীয় পাউন্ড পুরস্কার দেয়া হবে।

তৃতীয় বিভাগ অনূর্ধ্ব ১২ শিশুদের জন্য অনুষ্ঠিত হবে। এই বিভাগে প্রথম স্থানে উত্তীর্ণকে ১ লাখ ২০ হাজার মিশরীয় পাউন্ড, দ্বিতীয় স্থানের উত্তীর্ণকে ১ লাখ ৮০ হাজার মিশরীয় পাউন্ড এবং তৃতীয় স্থানে উত্তীর্ণকে ৭০ হাজার মিশরীয় পাউন্ড পুরস্কার দেয়া হবে।

আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য মিশরের রাবওয়াহ মন্ত্রণালয় বলেছে,  শগ্রহণকারীদের সর্বোচ্চ বয়স ৪০ নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও অংশগ্রহণকারীরা ধর্মীয় বিজ্ঞান বিভাগের থেকে স্নাতক ডিগ্রী এবং আরব অথবা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হতে হবে। মিশরের রাবওয়াহ মন্ত্রণালয় অংশগ্রহণকারীদের সকল ভ্রমণ ও বাসস্থানের খরচ প্রদান করবে। সূত্র: ইকনা নিউজ

আরো পড়ুন-

সংসদে কওমি মাদরাসা সনদের বিল পাস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ