শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


পাক সীমান্তে ভারী অস্ত্র মোতায়েন করেছে ভারত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: ভারতীয় সেনাবাহিনী পাকিস্তান সীমান্তে ভারী অস্ত্র,অতিরিক্ত সৈন্য এবং যুদ্ধের সরঞ্জামাদি মোতায়েন করছে বলে খবর প্রকাশ করেছে একটি রাশিয়ান মিডিয়া।

খবরে বলা হয়,নিয়ন্ত্রণ রেখা বরাবর গানশিপ হেলিকপ্টার, ট্যাঙ্ক, সামরিক কার্গো কপ্টার, মাঝারি থেকে ভারী অ্যামিউনিশান ব্যাটারি ও সামরিক রেশান ডিপো মোতায়েন করছে ভারত।

সাম্প্রতি ভারতের সেনাপ্রধান ও সরকারের প্রতিনিধিরা সীমিত মাত্রায় অভিযান চালানোর কথা বলে আসছেন, যেটাকে তারা সার্জিক্যাল স্ট্রাইক হিসেবে বর্ণনা করে থাকেন।

এর আগে, ভারতীয় সংবাদ মাধ্যম এবিপি নিউজ খবর দিয়েছিল, পাকিস্তানী সেনাবাহিনী ভারতে হামলার ছক করছে ।

সংবাদ মাধ্যমটি দাবি করেছিল, পাকিস্তানী বর্ডার অ্যাকশন টিমকে সব ধরনের নৃশংস কাজ করার ট্রেনিং দেওয়া হয় । সেই বাহিনী এবার ভারতের উপর বড়সড় হামলা চালাতে তৈরি হচ্ছে।

কওমি সমালোচনার জবাব

এই বাহিনীকে ব্যবহার করার উদ্দেশ্য হল ভারতীয় বাহিনীর সাথে এমন নৃশংস কাজ করা যাতে , তারা এগোতে ভয় পায়। বিএসএফকে আতঙ্কিত করে দেওয়াটাই এদের মূল উদ্দেশ্য। যদিও এই বাহিনীর কথা অস্বীকার করে আসছে পাকিস্তান।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এবছর শীত আসার আগেই সেই পরিকল্পনা সম্পূর্ণ করার ছক কষছে পাক বাহিনী।

একইসঙ্গে ৫০ জন পাক জওয়ানকে ট্রেনিং দেওয়া হচ্ছে। এছাড়া অধিকৃত কাশ্মিরের মুজাফফরাবাদে আরও ৮০ থেকে ৯০ জনকে ট্রেনিং দেওয়া হচ্ছে বলে দাবি করা হয়েছে।

খবরে বলা হয়েছিল, পাকিস্তান চাইছে প্রাথমিকভাবে লস্কর ও জয়েশ জঙ্গিদের রেশিয়ান ও কাদলান গলি দিয়ে ঢুকিয়ে দিতে। সেখানে ভারতীয় সেনারা সংঘাতে ব্যস্ত থাকবে। এরপর উরি সেক্টরে ভারতীয় সেনাদের উপর হামলা চালানোর পরিকল্পনা করছে তারা।

এমনকি এই হামলার জন্য, জুরা ও জব্বর ভ্যালিতে বাংকারও তৈরি করা হচ্ছে বলে জানা গেছে। অধিকৃত কাশ্মিরের কানজালোয়ান গ্রামে সাধারণ মানুষকে যেতে দেওয়া হচ্ছে না। বাকারওয়াল উপজাতিদেরও এলাকা ছেড়ে যেতে বলা হয়েছে।

এছাড়া সম্প্রতি,পাকিস্তানী সৈন্যদের একটি হেলিকপ্টারে গুলি চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।দেশটির জম্মু-কাশ্মীর সীমান্তে আকাশসীমা লঙ্গনের অভিযোগে গুলি চালায় ভারতীয় বাহিনী।

পাঁচ মিনিট ভারতের আকাশসীমায় অবস্থানের পর পুনরায় নিজ দেশের সীমায় ফিরে যায় হেলিকপ্টারটি। পুঞ্চের গুলপুর সেক্টরে এ ঘটনা ঘটে। সূত্র: ডেইলি পাকিস্তান

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরো পড়ুন-
সম্ভাবনার স্বীকৃতি বনাম শঙ্কার ভবিষ্যৎ
আল্লামা শফিকে নিয়ে বিভ্রান্তিকর পোস্ট; শালিসে ক্ষমা প্রার্থনা
‘মুফতি ইজহার হেফাজতের কেউ নন, তার দাবি পাগলের প্রলাপ’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ