মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

গ্রামের মানুষের প্রতি ডাক্তাদের কেন অবহেলা? প্রশ্ন প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু রাজধানী নয়, সারাদেশের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। এ জন্য উপজেলার চিকিৎসকদের দায়িত্ব বাড়ানোর তাগিদ দিয়েছেন তিনি।

রোববার (৭ অক্টোবর) বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন আয়োজিত চিকিৎসক সম্মেলন-২০১৮ ও বার্ষিক সাধারণ সভায় একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ৫০ বেডের একটা হাসপাতাল সেখানে কমপক্ষে ১০ জন ডাক্তার থাকার কথা। কিন্তু কোথাও কোথাও একজন, খুব বেশি হলে চারজন। সেখানে যদি ডাক্তার না থাকে, মানুষ তাহলে সেবা পাবে কীভাবে?

তিনি বলেন, আমরা উপজেলায় পর্যাপ্ত পরিমাণ ডাক্তার নিয়োগ দিয়ে যাচ্ছি। কিন্তু কেন এই অবহেলা মানুষের প্রতি। এটা নিশ্চিয়ই মানুষ আকাঙ্ক্ষা করে না। সেটা আমি ডাক্তারদে ভেবে দেখার জন্য অনুরোধ করবো।

তিনি আরও বলেন, মানুষের সেবা করাটা সর্বপ্রথম কর্তব্য। শুধু রাজধানী নয়, সারাদেশের মানুষের স্বাস্থ্যসেবাটা নিশ্চিত করতে হবে। সেদিকে বিশেষভাবে নজর দেবেন আপনারা।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

মাদরাসা ছাত্ররা এখন ডাক্তার-ইঞ্জিনিয়ার হচ্ছে : সংস্কৃতিমন্ত্রী

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ