বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ইন্দোনেশিয়ায় লাশের মিছিল, নিহতের সংখ্যা বেড়ে ১৫৭১

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শক্তিশালী ভূমিকম্পের পর সুনামিতে বিধ্বস্ত ইন্দোনেশিয়াতে ত্রাণ ও উদ্ধার অভিযান এখনও অব্যাহত রয়েছে। এদিকে এক সপ্তাহ পর ফের দুটি ভূমিকম্পে দেশটির সুলাওয়েশি দ্বীপে জীবিতদের সন্ধান চলছে।

ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থপনা বিভাগের বরাতে আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, ভয়াবহ ভূমিকম্প ও সুনামির পর নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৭১ জনে।

কিছু কওমি কিছু হেফাজত ও চেতনার আস্তিন

গত ২৮ সেপ্টেম্বর ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প ও ঘণ্টায় ৮০০ কিলোমিটার বেগে ছয় মিটার উচ্চতার ওই সুনামিতে দেশটির ৭০ হাজারেরও বেশি বাড়ি-ঘর ধ্বংস হয়েছে।

শনিবার এক নতুন জনস্বাস্থ্য সতর্কতা জারি করেছেন উদ্ধারকর্মীরা, কারণ ভূমিকম্পে বিধ্বস্ত পালু শহরের ধ্বংসস্তুপের থেকে আরও ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়েছে।

ইতোমধ্যে দেশটির বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান-নিরাপত্তা বাহিনীসহ আন্তর্জাতিক মহলও উদ্ধার অভিযানে নিয়োজিত হয়েছে। কিন্তু পালু শহরের দূরবর্তী এলাকায় খাদ্য সাহায্য ও উদ্ধার অভিযান ধীর গতির হওয়ায় জাতিসংঘ সতর্ক করেছে দেশটিকে।

এছাড়া ভূক্তভোগীরা পর্যাপ্ত খাদ্য সাহায্য না পাওয়ায় দোকান থেকে খাবার চুরি করতেও বাধ্য হচ্ছে। আর এটি নিয়ন্ত্রণ করতে পুলিশকেও খেতে হচ্ছে হিমশিম।

আরো পড়ুন-
বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টিতে লিঁয়াজো কমিটি গঠন
আলেমদের অপপ্রচার বন্ধ করুন; আপনাদের ইতিহাসও আমাদের জানা
দুর্নীতি মামলায় নওয়াজের ভাই শাহবাজ শরিফ গ্রেফতার


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ