বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


‘যুব সমাজকে ধ্বংস করতেই মাদকের বন্যা ধেয়ে আসছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আলেমজনতার ঐক্য, মাদক, দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যশোর চাঁচড়ার মোড় থেকে পথযাত্রা শুরু করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি শনিবার দুপুরে যশোর চাঁচড়ার মোড়ে এক পথসভায় পথযাত্রার উদ্বোধনী ঘোষণা করেন।

মাওলানা মাসউদুল কাদিরের পরিচালনায় ও মাওলানা ইমদাদুল্লাহ কাসেমীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আজকের তরুণ ও যুব সমাজ আমাদের দেশের সবচেয়ে বড় সম্পদ। যুব সমাজকে ধ্বংস করতেই মাদকের বন্যা ধেয়ে আসছে আমাদের দেশে।

কিছু কওমি কিছু হেফাজত ও চেতনার আস্তিন

কেবল অভিযান চালিয়ে মাদকের বন্যা বন্ধ করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, মানুষের হৃদয় থেকে মাদকের চাহিদা মিটিয়ে দিতে হবে। আর না হলে মাদকের সয়লাব ঠেকানো যাবে না।

তাবলিগের ইস্যু নিয়ে যে বিভাজন তৈরি হয়েছে তা অনভিপ্রেত উল্লেখ করে তিনি বলেন, বিশ্বে সুন্দর একটা দাওয়াতি কাজ চলছিল। আফসোসের বিষয় হলো, এখানেও বিভক্তি তৈরি করা হয়েছে। বিভাজনকে কমাতেই আমরা এই পথযাত্রা করছি।

কওমি মাদরাসা স্বীকৃতি প্রদান করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, দেশ যে এগিয়ে যাচ্ছে এর একটা বড় আলামত হলো কওমি মাদরাসা স্বীকৃতি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সুন্নি মুসলমান। মাদরাসাকে ভালোবাসেন বলেই তিনি এই স্বীকৃতি দিয়েছেন। আমরা তার শুকরিয়া জ্ঞাপন করছি।

সমাবেশে উপস্থিত ছিলেন, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আব্দুর রহীম কাসিমী, মাওলানা দেলওয়ার হোসাইন সাইফী, মাওলানা আবু সুফিয়ান যাকী, মুফতি তাজুল ইসলাম কাসেমী, মাওলানা সদরুদ্দিন মাকনুন, মাওলানা আইয়ুব আনসারী, মাওলানা আব্দুল হালীম ফরীদী।

মাওলানা সাঈদ নিজামী, মাওলানা শুয়াইব আহমদ, মাওলানা মাসঊদুল কাদির, মাওলানা ওয়ালিউল্লাহ মাসঊদ, মাওলানা জিয়া বিন কাসেম, মাওলানা মোহাম্মদুল্লাহ, মাওলানা রুহুল আমীন, মাওলানা কুতুব উদ্দীন, জামিয়তুল ইসলাহ কিশোরগঞ্জের শায়খুল হাদীস মাওলানা মুসলেহ উদ্দীন।

পঞ্চগড় জমিয়তের আহবায়ক মাওলানা ওয়াহীদুজ্জামান, গাজীপুর জমিয়তের আহবায়ক মাওলানা আব্দুর রহীম তালুকদার। কুমিল্লা জমিয়তুল উলামার আহবায়ক মাওলানা সারওয়ার আলম ভূইয়া প্রমুখ।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ