বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


চট্টগ্রামের মিরসরাইয়ে র‍্যাবের অভিযানের সময় বিস্ফোরণে দু'জন নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশের চট্টগ্রামের মিরসরাইয়ে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চালানোর সময় বিস্ফোরণে অন্তত দু'জন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশের বিশেষ বাহিনী র‍্যাব।

র‍্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান ঘটনাস্থল থেকে গণমাধ্যমকে জানিয়েছেন, তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল চট্টগ্রাম আদালত ভবনে নাশকতার পরিকল্পনা করছিল এই সন্দেহভাজন জঙ্গিরা।

এ পর্যন্ত দুইটি মরদেহ উদ্ধার করা হয়েছে, যারা বোমা বিস্ফারণে নিহত হয়েছে বলে র‍্যাব কর্মকর্তারা প্রাথমিকভাবে ধারণা করছেন।

ওই বাড়িটি থেকে ৫টি হ্যান্ড গ্রেনেড, একটি একে-২২ রাইফেল, তিনটি পিস্তল এবং বেশ কিছু পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

সর্বশেষ দফা প্রেস ব্রিফিংয়ের ঘণ্টা খানেক আগে মি. খান বলেছিলেন ঢাকা চট্টগ্রাম মহাসড়কের চৌধুরী ম্যানসনে চারজন জঙ্গি রয়েছে।

তারা জেএমবি'র সদস্য বলে তিনি দাবী করেন। এরমধ্যে একজন নারী রয়েছে বলেও তখন তিনি জানান।

শুক্রবার খুব ভোর থেকে অভিযান শুরু হয়। ওই অভিযানের সময় গোলাগুলি এবং বিস্ফোরণের ঘটনা ঘটে বলে স্থানীয় সাংবাদিকরা জানাচ্ছেন।

সাংবাদিকরা বলছেন, গত ২৯শে সেপ্টেম্বর কয়েকজন ব্যক্তি চৌধুরী ম্যানসন নামের বাড়িটি ভাড়া নেয়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে এক তলা সবুজ এই বাড়িটির টিনের চালা রয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, বাড়ির মালিক মাজহার চৌধুরী এবং ভাড়াটিয়াদের পরিচয়পত্র না রাখার কারণে তাকে এবং কেয়ারটেকার সহ তিনজনকে আটক করা হয়েছে।

প্রায় এক বছর আগে চট্টগ্রামে মিরসরাইয়ে একটি এবং কাছের এলাকা সীতাকুণ্ডে জঙ্গি বিরোধী অভিযান চালানো হয়েছিল।

সূত্র: বিবিসি

আরো পড়ুন- মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’য় অভিযানে ২ মরদেহ উদ্ধার

ব্যস্ততার জন্য যেসব পিন্সিপাল মাদরাসায় সময় দিতে পারেন না; তাদের জন্য সুখবর


সম্পর্কিত খবর