শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শাহজালাল বিমান বন্দরে কেনিয়া থেকে আসা ‘খাট’ আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ইউনিটের অভ্যন্তরীণ ওয়্যারহাউসে ৩৩২ কেজি আফ্রিকান গাঁজা বা খাট তথা এনপিএস (New psychoactive substances) আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কার্গো ইউনিটের ‘মেইন ওয়্যারহাউস-২’ এর পাশ থেকে এগুলো আটক করা হয়।

এ নিয়ে শাহজালাল বিমানবন্দরে এনপিএস- এর ছয়টি চালান আটক করা হলো। এর আগের প্রতিটি চালান ইথিওপিয়া থেকে আসলেও এবার কেনিয়া থেকে আসা এটিই প্রথম চালান।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপকমিশনার অথেলা চৌধুরী। তিনি জানান, গত ২৩ আগস্ট সিঙ্গাপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নং SQ446-তে করে ১৭টি কার্টন আমদানি হয়। পণ্যের চালানটি কেনিয়ার নাইরোবি থেকে মরিশাস ও পরবর্তীতে সিঙ্গাপুর হয়ে ঢাকায় আসে।

আজ সকালে কার্গো ইউনিটের ‘মেইন ওয়্যারহাউস-২’ এর পাশ থেকে পণ্যগুলো আটক করা হয়। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কার্টনগুলো খোলা হলে এর ভেতরে ‘গ্রিন টি’ এর মতো দেখতে পণ্যগুলো আটক করা হয়, যা মূলত আফ্রিকান গাঁজা তথা এনপিএস।

উপ-কমিশনার বলেন, এটি পানির সঙ্গে মিশিয়ে তরল করে সেবন করা হয়। সেবনের পর মানবদেহে এক ধরনের উত্তেজনার সৃষ্টি করে, যাতে অনেকটা ইয়াবার মতো প্রতিক্রিয়া হয়।

গোপন সংবাদ থাকায় কাস্টমস হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম দীর্ঘদিন ধরে কার্টনগুলোর অনুসন্ধানে ছিল বলেও জানান অথেলা চৌধুরী।

তিনি বলেন, আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে বর্তমান পণ্যচালানটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিকট হস্তান্তর প্রক্রিয়া চলছে।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরও পড়ুন: হেফাজত, কওমি স্বীকৃতি ও সংবর্ধনা বিষয়ে দীর্ঘ কথা বললেন প্রধানমন্ত্রী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ