শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মাসউদ আজহারকে আমরা সন্ত্রাসী মনে করি না: চীন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং আই পাকিস্তানের নিষিদ্ধ সংগঠন জাইশে মুহাম্মদ এর প্রধান মাওলানা মাসউদ আজহারকে বিশ্বব্যাপী একজন সন্ত্রাসী হওয়ার দাবির দৃঢ়ভাবে বিরোধিতা করেছেন।

প্রসঙ্গত, জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সাম্প্রতিক সভায়, ভারতীয় প্রতিনিধিরা বিশ্বব্যাপী সন্ত্রাসীদের তালিকায় মাওলানা মাসউদ আজহারকে অন্তর্ভুক্ত করার দাবি জানান।

ভারতের প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া, চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং আই দৃঢ়ভাবে ভারতীয় দাবির নিন্দা জানিয়ে বলেন, এই সমস্যাটি যদি জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের সদস্যদের মধ্যে হত তাহলে মানা যেতো। কিন্তু মাসউদ আজহারকে আমরা সন্ত্রাসীদের মধ্যে মনে করি না।

কারণ ভারতের ওই হামলার তদন্তে আমরাও শরিক ছিলাম। কিন্তু তাতে মাসউদ আজহারের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি।

তুরস্ক মুসলিম বিশ্বের নেতৃত্বের পথে

এ বিষয়ে ভারত ও পাকিস্তান সম্মত হলেও আমরা নই। মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স এই বিষয়ে ভারতকে সমর্থন করেছে কিন্তু এ বিষয়ে মেনে না নিয়ে চীন তার অবস্থানে থাকবে ।

চীন পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যদি এ দুই পক্ষ সরাসরি একমত না হয় তবে চীন এই অবস্থানকে সমর্থন করে চলবে। যদি সব পক্ষই একমত হয় যে মাসউদ আজহারই ভারতের পাঠানকোট বিমানঘাঁটিতে রক্তয়ী হামলা চালিয়েছিলো তাহলে আমরা তাদের সমর্থন করবো কি না, এটা এখনো বলা যায় না।

তবে আমরা বিশ্বাস করি ভারতের সঙ্গে ভাল সম্পর্ক রেখে সব সমস্যা সমাধানে এগিয়ে আসবো। আমরা চাই ভারতের সঙ্গে ঘনিষ্ঠভাবে থাকতে। আর আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভূমিকা পালন করতে ভারতকে সহযোগিতা করার কথাও বলেছি।

সূত্র: ডেইলি পাকিস্তান

চালু হয়েছে কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরও পড়ুন: এখন সরকারি মাদরাসার ছাত্ররা কওমিতে এসে পরীক্ষা দেবে: আল্লামা শফী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ