বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক

সরকারি হলো আরও ২৫ মাধ্যমিক বিদ্যালয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আরও ২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সোমবার (১ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

জাতীয়কৃত স্কুলের কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না বলে এতে উল্লেখ করা হয়েছে।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

সরকারি স্কুল ও কলেজবিহীন উপজেলায় একটি করে স্কুল ও কলেজ জাতীয়করণের ব্যাপারে ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ভিত্তিতে বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীর সম্মতি দেয়া স্কুলগুলো একে জাতীয়করণের আদেশ জারি হচ্ছে।

জানা গেছে, দেশে পুরনো সরকারি হাইস্কুল আছে ৩৩৩টি। পরে বিভিন্ন সময়ে ১২টি মডেল বিদ্যালয়সহ ২১৩টি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়। বর্তমানে নুতন করে আরও ২৫বিদ্যালয় জাতীয়করণ করায় দেশে মোট সরকারি বিদ্যালয়ের সংখ্যা দাঁড়ালো ৫৭৬টি।

স্কুলের তালিকা দেখতে ক্লিক করুন

চালু হয়েছে কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরও পড়ুন: এখন সরকারি মাদরাসার ছাত্ররা কওমিতে এসে পরীক্ষা দেবে: আল্লামা শফী

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ