শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


সাদ সাহেবের অনুসারীরা ব্যক্তিপূজা করছেন: আল্লামা জুনায়েদ বাবুনগরী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এ এস এম মাহমুদ হাসান
জোড় থেকে

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা জুনা‌য়েদ বাবুনগরী বলেছেন, ওলামা‌য়ে কেরামের সা‌থে তাবলিগের সব কাজ কর‌তে অনু‌রোধ ক‌রে‌ছেন আল্লামা অাহমদ শফী। তিনি অসুস্থ থাকায় আজকের জোড়ে উপস্থিত হতে পারেননি।

তাবলিগ জামাতে চলমান পরিস্থিতিতে উলামাকে কেরামের অবস্থান স্পষ্ট করার লক্ষ্যে রাজধানীর মিরপুরের হারুন মোল্লাহ ঈদগাহ মাঠে সকাল ৮টা থেকে শুরু হওয়া ওয়াজাহাতী জোড়ে আল্লামা আহমদ শফীর প্রতিনিধির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নবিজির দাওয়াত ও তাবলিগ

জোড়ে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত হতে না পারায় আল্লামা জুনায়েদ বাবুনগরীকে প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন।

বাবুনগরী বলেন, ওলামায়ে কেরাম হলেন সমা‌জের রাহবার, রাসুল ওলামা‌দের এতায়াত কর‌তে বলেছেন, ইঞ্জিনিয়ারদের মতানুসারে চলতে বলেননি। অা‌লেমসমাজ নবী‌গণের ওয়ারিস ও যু‌গের পথ প্রদর্শক, এটা কুরঅান ও হা‌দিস দ্বারা প্রমা‌ণিত।

তিনি বলেন, যারা সাদ সাহেবের এতাআতের দাবি করছে, তারা আসলে তার পূজা করছে। আমি এটাকে ব্যক্তিপূজা বলব। এমন ব্যক্তিপূজা ইসলাম সমর্থন করে না। আমরা ব্যক্তিকে চাই না, মেহনত চাই। এ সময় তিনি মাওলানা সাদ কান্ধলভীর ভ্রান্ত মতবাদের পূজা থে‌কে দূ‌রে থাকার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

তিনি বলেন, কওমি মাদরাসা ও তাবলিগ জামাতের শালীনতা ও স্বকীয়তা বজায় রাখার জন্যে আমরা কাজ করে যাব ইনশাল্লাহ। আপনারা কাজ করে যান, কারো কথা শোনার দরকার নেই। ওরা হাতাহাতি করলেও আপনারা হাতাহাতি করবেন না।

জোড়ে কাকরাইল মারকাজের শুরা সদস্য মাওলানা যুবাইর আহমদ, জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, আরজাবাদ মাদরাসার পরিচালক মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদ, কাপাশিয়ার পীর অধ্যক্ষ মিজানুর রহমান, শাইখুল হাদীস মাওলানা সা‌জিদুর রহমান, উত্তরা আল মানহাল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা কেফায়েতুল্লাহ আজহারী, ট‌ঙ্গি দারুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মুফতি মাসউদুল করিম প্রমুখ ওলামায়ে কেরাম উপস্থিত রয়েছেন।

আমি ওয়াসিফ সাহেবকে অা‌লেম‌দের সা‌থে বসার অনু‌রোধ ক‌রছি: এমপি আসলাম

জোড়ে উপস্থিত বক্তাগণ বলেন, তাবলিগ জামাতের বয়ান, আমল, তালিম, মশওয়ারা কোনো কিছুতেই আমির নিযুক্ত নেই। এমনকি বিশ্ব ইজতেমায় কে বয়ান করবেন আর কে ইমামতি ও মুনাজাত করবেন তাও নির্ধারণ করা থাকে না কোনো সময়। যুগ যুগ এভাবেই চলে আসছে। কিন্তু হঠাৎ করেই এমন নেজাম পাল্টে নিজেকে সবকিছুর আমির দাবি করে বসলেন মাওলানা সাদ।

তারা বলেন, তাবলিগে এখন একটিই মাত্র সমস্যা মাওলানা সাদ। তার বিভ্রান্তি, দীনের সঙ্গে সাংঘর্ষিক বক্তব্য বাদ দিলেই তাবলিগ আগের অবস্থানে চলে আসতো। কিন্তু সেটা তিনি না করে পুরো তাবলিগ জামাতকে দ্বিখন্ডিত করে দিলেন।

বক্তারা আরও বলেন, উলামায়ে কেরাম তাবলিগের কোনো মজমা বা মারকাজ দখলে নিতে চায় না, তারা চায় তাবলিগ ও দীনি কাজ চলুক প্রশ্নহীন ভাবে। ইখলাস পরিপন্থী কিছু যেন এ কাজে না প্রবেশ করে।

-আরএম

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন


সম্পর্কিত খবর