শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দেশপ্রেমিক শক্তির ঐক্যের বিকল্প নেই: ড. আ.ফ.ম খালিদ হোসেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ ইসলামি ছাত্রসমাজের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান সাবেক সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বাংলাদেশের আকাশে সাম্রাজ্যবাদী শকুনের কালো থাবা বিস্তার করে বসেছে।

ইসলামি সভ্যতা-সংস্কৃতি ধংস করার চক্রান্ত চলছে। যুবসমাজ ইসলামি চেতনা হারিয়ে ফেলছে। দেশের স্বাধিনতা সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন। এই মহুর্তে ইসলাম ও দেশপ্রেমিক শক্তির ঐক্যের বিকল্প নেই।

তিনি বলেন, ইসলামের ঐতিহ্যের আলোকে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠাই ইসলামি ছাত্রসমাজের লক্ষ্য। তা বাস্তবায়নে ইসলামি ছাত্রসমাজ যোগ্য ও নিবেদিত প্রাণ জনবল তৈরি করছে । সংগঠনের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাবলেন।

আজ সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে তিনি বলেন,বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক গণমুখী ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করার আন্দোলনে ইসলামি ছাত্রসমাজের রযেছে সংগ্রামী অবদান। তাই ইসলামী ছাত্রসমাজ শুধু একটি নাম নয়, এটি একটি বিপ্লব, একটি ইতিহাস।

সম্মেলনের পূর্বে সকাল ৯টায় জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের উত্তর গেট থেকে এক বর্ণাঢ্য র‌্যালী নিয়ে সংগঠনের সাবেক বর্তমান নেতৃবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে যোগ দেন।

কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খানের সভাপতিতে¦ সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন সাবেক সভাপতি মাওলানা আব্দুল খালেক নিজামী, বিশেষ অতিথি ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আব্দুল মাজেদ আতহারী, মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী।

মাওলানা আবু তাহের খান, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা হাফেজ ছালামাতুল্লাহ, মাওলানা আ হ ম নুরুল কবির হিলালী, মাওলানা ইয়াসিন হাবিব, মাওলানা মুসা বিন ইজহার।

মাওলানা রুহুল আমিন সাদী, সাবেক নেতা হাফেজ নজরুল ইসলাম , হাফেজ আজিজুল হক,সাবেক সংগঠন সচিব মাওলানা শরীফুর রহমান, সাবেক অর্থ সচিব মাওলানা রাশেদুল ইসলাম।

মাওলানা মুসাদ্দেকুল মাওলা , ছাত্র জমিয়ত সভাপতি তোফায়েল গাজালী, ছাত্রমজলিস সেক্রেটারী উবায়েদুর রহমান, খেলাফত ছাত্র আন্দোলনের সহসভাপতি মুহাম্মদ আরাফাত।

মহাসচিব আতিকুর রহমান সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে আলোচনা করেন, সহসভাপতি হাফেজ আবুল মঞ্জুর।

সংগঠন সচিব বি.এম আমীর জিহাদী, অর্থ সচিব এহতেশামুল হক সাখী, প্তর সচিব ফয়েজ আহম, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক হামিদুল হক শরীফ।

সাবেক ছাত্র নেতা মাওলানা ফরিদুল হক, সাইফুল ইসলাম, মাওলানা নুরুল হক চকোরী,মাওলানা নুর মোহাম্মদ কিবরিয়া,মাওলানা মাহমুদুল করিম কাসেমী, ছাত্রনেতা মুহাম্মদ ওয়াহিদুল্লাহ , ঈসা মাহমুদ হাশেমী , তানভীর সিরাজ, আবদুল হামিদ, দিদারুল আলম প্রমূখ।

এটি/আওয়ার ইসলাম

আপনার ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয়- ক্লিক


সম্পর্কিত খবর