বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

‘ডাকসু নির্বাচনে ইসলামপন্থী ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ বলেছেন, শিক্ষাব্যবস্থা থেকে অত্যন্ত সুকৌশলে ইসলামি শিক্ষাকে বাদ দেয়ার গভীর চক্রান্ত চলছে। বর্তমান সেক্যুলার শিক্ষাব্যবস্থায় নৈতিক শিক্ষার অনুপস্থিতির কারণে শিক্ষার্থীরা নানাবিধ অপরাধের সাথে জড়িয়ে পড়ছে।

তিনি বলেন, শিক্ষাঙ্গণগুলোতে মাদকের ব্যবহার বেড়েছে ভয়াবহ মাত্রায়। অপসাংস্কৃতিক আগ্রাসনে হারিয়ে যাচ্ছে ধর্মীয় মূল্যবোধ, সর্বত্র অপরাধ প্রবনতা বাড়ছে। আদর্শিক শূন্যতার কারণে শিক্ষার্থীদের কাম্যমানের তত্ত্বাবধান করতে পারছে না ছাত্র সংগঠনগুলো।

বাংলাদেশের ছাত্র রাজনীতি

তিনি আরও বলেন দীর্ঘদিন পর ডাকসু নির্বাচনের আলোচনা সামনে আসলেও, তা নিয়ে বিভিন্ন মহল থেকে ষড়যন্ত্র করা হচ্ছে। নিজেদের সুবিধামতো নির্বাচন করতে চান সংশ্লিষ্টরা। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না।

ডাকসু নির্বাচনে ইসলামপন্থীসহ সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। এবং একটি গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী ছাত্র সংসদকে আবারও দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখার সুযোগ করে দিতে হবে।

২৬ সেপ্টেম্বর’১৮ বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ২০১৮-২০১৯ সেশনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের প্রথম সাধারণ অধিবেশনের সমাপনী অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

২৫ ও ২৬ সেপ্টেম্বর, মঙ্গল ও বুধবার ২দিন ব্যাপি অনুষ্ঠিত অধিবেশনে কর্মসূচির মধ্যে ছিল দারসে কুরআন, প্রস্তাব গ্রহণ, কেন্দ্রের বার্ষিক পরিকল্পনা গ্রহণ, পরিষদ সদস্য ভাইদের শ্রেণিবিন্যাস, জেলা শাখা সমূহের সভাপতি মনোনয়ন প্রভৃতি।

২দিন ব্যাপি অধিবেশনের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন, সাবেক কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, এডভোকেট তাওহীদুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা মুহাম্মদ আজীজুল হক, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক মাসুদ হোসাইন, সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আজিজুল হক।

অধিবেশনে উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল মনসুরুল আলম মনসুর, সাবেক সেক্রেটারি জেনারেল ও মনোনীত পরিষদ সদস্য অধ্যাপক মাহবুব মোর্শেদ, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ মনির হোসাইন, কেন্দ্রীয় প্রকাশনা ও প্রচার সম্পাদক মুহাম্মদ শাহীন, কেন্দ্রীয় অফিস ও পাঠাগার সম্পাদক মুহাম্মদ রমজান আলী এবং কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য মুহাম্মদ আবদুল গাফফার, বিলাল আহমদ চৌধুরী, শাববীর আহমাদ, মুহাম্মদ তাইফুর রহমান, মুহাম্মদ রায়হান আলী।

ডাকসু নির্বাচন: ইসলামভিত্তিক ছাত্র সংগঠনগুলো বৈষম্যের শিকার কেন?

-আরআর

fashion-shop-cover-bsofty

বিস্তারিত জানুন

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ