শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শহিদুলের মুক্তির দাবিতে জাতিসংঘের বাইরে বিক্ষোভ বৃহস্পতিবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কারাবন্দি আলোকচিত্রী ড. শহিদুল আলমকে মুক্তির দাবিতে জাতিসংঘ সদর দপ্তরের বাইরেবৃহস্পতিবার বিক্ষোভ কর্মসূচি আয়োজন করেছেন যুক্তরাষ্ট্রে বসবাসকারী তার আত্মীয়-স্বজন, সাংবাদিকদের অধিকার বিষয়ক সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে), পেন আমেরিকা, রিপোর্টার্স উইদাউট বর্ডারস ও আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দেবেন ঠিক সে সময়ে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।

ভেঙে যাবে মধ্যপ্রাচ্য

সাম্প্রতিক শিক্ষার্থীদের আন্দোলন  নিয়ে বক্তব্য ও লেখালেখির কারণে গত ৫ই আগস্ট ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে গ্রেপ্তার করে পুলিশ। তারপর থেকে বার বার তার জামিন প্রত্যাখ্যান করা হয়েছে।

এ বিষয়ে মামলাটিতে নিবিড় পর্যবেক্ষণ করছে সিপিজে। তারা বিভিন্ন সংগঠনের সঙ্গে এক হয়ে কাজ করছে। শহিদুল আলমের মুক্তি নিশ্চিত করতে তারা বিভিন্ন দেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছে।

সাংবাদিক শহিদুল আলমের অবিলম্বে ও নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবারের ওই বিক্ষোভে যোগ দিতে আহ্বান জানানো হয়েছে সিপিজের পক্ষ থেকে।

বলা হয়েছে, ২৭ শে সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরের বাইরে ৪৭তম স্ট্রিট ও ফার্স্ট এভিনিউ, নিউইয়র্কে স্থানীয় সময় বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হবে এই বিক্ষোভ।

‘কাতার প্রতিবছর বাংলাদেশকে আড়াই মিলিয়ন টন গ্যাস সরবরাহ করবে’

ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি!

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ