শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


৩৩ মডেল মাদরাসা জাতীয়করণের দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের ৩৩টি মডেল মাদরাসা জাতীয়করণের দাবি জানিয়েছে মাদরাসাসমূহ জাতীয়করণ বাস্তবায়ন কমিটি। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দেশে মোট সরকারি কলেজের সংখ্যা ৫৯৮। আর ৯ হাজার ৩১১টি দাখিল আলিম ফাজিল ও কামিল মাদরাসার মধ্যে মাত্র তিনটি সরকারি। যেহেতু প্রধানমন্ত্রী ইতিপূর্বে উচ্চশিক্ষার উন্নয়নে বিশেষ করে মাদরাসা শিক্ষার উন্নয়নে অনেক ভূমিকা পালন করেছেন সেজন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ। তাই আন্দোলন করে নয় আমরা মনে করি ন্যায় সঙ্গত যুক্তির কোনো আবেদনই প্রধানমন্ত্রী অগ্রাহ্য করেন না।

সরকাকিরণের দাবিতে কোনো কর্মসূচি দেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ৩৩টি মডেল মাদরাসা জাতীয়করণ বাস্তবায়ন কমিটির সভাপতি মো: আবু ইউসুফ মৃধা বলেন, আমরা আশাবাদি বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবি মেনে নেবেন। সরকার কোনো দিক থেকে মাদরাসা শিক্ষাকে পেছনে রাখেনি।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

তারা বলেন, মাদরাসা শিক্ষাকে উন্নতির শিখরে নেয়ার জন্য যা যা করা দরকার সরকার তা করছে। তাই  দাবি আদায়ে আমরা রাস্তার আন্দোলন,ধর্মঘট বা অনশনের মত কোনো কর্মসূচিতে যাবো না।  সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে আমরা দাবি আদায় করবো না। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে দাবি আদায় করবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাদরাসাসমূহ জাতীয়করণ বাস্তবায়ন কমিটির সভাপতি মামুনুর রশিদ, সহ-সভাপতি মকাদ্দাস ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মোমেন, কোষাধক্ষ্য রেজাউল হক প্রমুখ।

এরদোগানের জন্য জীবন দিয়ে দেব (ভিডিও)

আরএম/

ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ