মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

নোবেল পুরস্কারের জন্য মনোনীত নরেন্দ্র মোদি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নোবেল শান্তি পুরস্কারের জন্য ‘মনোনীত’ করা হয়েছে। আর এই মনোনয়ন দিয়েছেন তামিলনাড়ু রাজ্য বিজেপির সভাপতি তামিলিসাই সৌন্দরাজন এবং তার স্বামী অধ্যাপক পি সৌন্দারার্জন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নেফ্রোলজি (কিডনি রোগ ও প্রতিকার) বিভাগের প্রধান।

রাজ্য বিজেপির অফিস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে বলে খবর প্রকাশ করেছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

সুলতান মাহমুদ গজনবীর ভারত অভিযান

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘বিশ্বের সবচেয়ে বড়’ স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি চালু করেছেন। এ জন্য তামিলিসাই ও তার স্বামী একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র কনসালটেন্ট ও কিডনি বিভাগের বিভাগীয় প্রধান ড. পি সৌন্দর্যান তাকে এ পুরস্কারের জন্য মনোনীত করেছেন।

বিজ্ঞপ্তিতে এও বলা হয়েছে, আয়ুষ্মান ভারত প্রধানমন্ত্রীর একটি নজিরবিহীন প্রজেক্ট। এতে লক্ষ লক্ষ মানুষের জীবন বদলে যাবে। বিশেষত পিছিয়ে পড়া মানুষের অনেক উপকার হবে।

এতে বলা হয়েছে, ২০১৯-এর নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন জমার শেষ দিন ২০১৯-এর ৩১ জানুয়ারি।

প্রধানমন্ত্রীকে সংবর্ধনাসহ ৯ এজেন্ডা নিয়ে বৈঠকে বসছে হাইআতুল উলয়া

ওই বিজ্ঞপ্তিতে, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, সংসদ সদস্যদেরও প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত করতে পারেন বলে জানানো হয়েছে।

বিশ্বের সর্ববৃহত সরকারি সাহায্যপ্রাপ্ত এই স্বাস্থ্য প্রকল্পে উপকারভোগীর সংখ্যা কানাডা, মেক্সিকো এবং আমেরিকার সম্মিলিত জনসংখ্যার সমান বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত  রোববার ভারতের পূর্বাঞ্চলের রাজ্য ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি থেকে  দেশব্যাপী এই কমসূচি উদ্বোধন করেন মোদি। বেসরকারি হাসপাতাল ও ওষুধ কোম্পানিগুলোও সরকারের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। এ পদক্ষেপ তাদের ব্যবসাকে আরও বাড়াবে বলে আশা করছেন তারা।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

সূত্র : এনডিটিভি।

আপনার ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ