২০১৮-০৯-২৫

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮

কওমি স্বীকৃতির বার্তা নিয়ে ভুল করে আলিয়া মাদরাসায় ছাত্রলীগ সভাপতি

OURISLAM24.COM

এম ওমর ফারুক আজাদ: কওমি মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মাস্টার্স ডিগ্রীর মান সংসদে পাশ হওয়ায় প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পৌঁছাতে ভুল করে আলিয়া মাদরাসায় গেলেন ছাত্র লীগের নেতৃবৃন্দ।

চট্টগ্রামের ফটিকছড়ি কলেজ মাঠে উত্তরজেলা ছাত্রলীগের উদ্যোগে নবীন বরণ সমাবেশ শেষে আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর রুস্তমিয়া মুনিরুল ইসলাম দাখিল মাদরাসায় যান ছাত্রলীগের কেন্দ্রিয় নব ননির্বাচিত সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাবেক সহ-সভাপতি আদিত্য নন্দী।

তাদের সঙ্গে আরও ছিলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি বখতিয়ার সাইদ ইরান, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি মাহমুদুল করিম প্রমুখ।

ছাত্রলীগের নেতৃবৃন্দ রুস্তমিয়া মুনিরুল ইসলাম দাখিল মাদরাসার শিক্ষার্থীদের সঙ্গে দীর্ঘক্ষণ সময় কাটান। এসময় মাদরাসা শিক্ষার প্রসারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরেন তারা।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, মানসম্মত ধর্মীয় শিক্ষা নিশ্চিত করার লক্ষে সারাদেশে এক হাজার ৬৮১টি মাদরাসার অবকাঠামো উন্নয়নের উদ্যোগ নিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ লক্ষে বরাদ্দ দেয়া হয়েছে ৬ হাজার কোটি টাকা।

তিনি বলেন, স্বীকৃতি দিয়ে আলেম-ওলামাদের সম্মান বৃদ্ধি করছে বর্তমান সরকার। কওমি মাদরাসা শিক্ষাকে সর্বোচ্চ সনদের মান দেওয়া হয়েছে। আমরা সে বার্তা কাঞ্চননগরের এ মাদরাসায় পৌঁছে দিতে এসেছি।

সাবেক সহ-সভাপতি আদিত্য নন্দী বলেন, ফটিকছড়ির এই মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি। অনেক মাদরাসা ছাত্র নিজেদের অনগ্রসর মনে করেন। আমরা তাদের এই বার্তা দিয়েছি যে কওমি সনদকে সরকার স্নাতকোত্তর ডিগ্রির মান দিচ্ছে।

তবে কওমি মাদরাসার বার্তা নিয়ে আলিয়া মাদরাসায় কেন এ বিষয়ে জানতে চাইলে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দীন আওয়ার ইসলামকে বলেন, এটা তো কওমি মাদরাসা বলেই জানতাম তাই ছাত্রলীগ নেতৃবৃন্দ সেখানে গেছেন।

দাওরায়ে হাদীসের স্বীকৃতি; অজ্ঞদের সমালোচনা ও বাস্তবতা

 বিসফটি – বিস্তারিত জানুন