২০১৮-০৯-২৩

শনিবার, ২০ অক্টোবর ২০১৮

তাড়াশে চাঁদাবাজীর প্রতিবাদে বিক্ষোভ

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: সিরাজগঞ্জের তাড়াশে অটোরিকশা (ইজিবাইক) থেকে অবৈধ ভাবে চাঁদা দাবির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শ্রমিকেরা।

জানা গেছে, উপজেলার প্রায় দুই শতাধিক গরীব, মেহনতী ও হতদরিদ্র মানুষ অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন।

তাড়াশ পৌরসভা কর্তৃক নির্ধারিত পৌর কর পরিশোধ করেই প্রতিদিন তারা উপজেলার বিভিন্ন রুটে চলাচল করেন। কিন্তু সম্প্রতি কতিপয় স্বার্থান্বেষী মহল নিজেদের স্বার্থের জন্য কথিত অটো টেম্পু, সিএনজি ও টেক্সিচালক মালিক সমিতির নামে রসিদ ছাপিয়ে চাঁদা দাবি করছে এবং সাত দিনের মধ্যে দুই হাজার টাকা জমা দিয়ে সমিতির সদস্য হওয়ার জন্য অন্যায় ভাবে চাপ সৃষ্টি করছে।

এরই প্রতিবাদে আজ রোববার দুপুরে উপজেলার পরিষদ চত্বরে পরিবহন মালিক ও শ্রমিকরা একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন।

এ সময় বক্তব্য রাখেন, শ্রমিক নেতা গোলাম রাব্বানী, আলতাব হোসেন, আব্দুর রউফ প্রমুখ। বক্তারা বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি বরাবর লিখিত অভিযোগ দেয়ার পরও অবৈধ চাঁদা বন্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

তারা আরো বলেন, অবিলম্বে অন্যায় ভাবে নেয়া এ চাঁদা বন্ধ করতে হবে। নইলে উপজেলার সকল রুটে অনিদিষ্ট সময়ের জন্য অটোরিকশা চলাচল বন্ধ করে দেয়া হবে।

এ ব্যাপারে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম জানান, লিখিত অভিযোগ পেয়েছি। পৌর সচিবকে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

তবে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে কওমি আলেমরা

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন