২০১৮-০৯-২৩

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

তাবলিগের সংকট নিরসনে সরকারের পরিপত্র: বিভ্রান্তি নিরসন

OURISLAM24.COM
news-image

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

শনিবার (২৩ সেপ্টেম্বর) আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত ‘তাবলিগের সংকট নিরসনে সরকারের পরিপত্র জারি’ সংবাদটি নিয়ে পাঠকমহলে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। আওয়ার ইসলামের পাঠক ও শুভাকাঙ্খীগণ সংবাদটির বিষয়বস্তু সম্পূর্ণ ভিত্তিহীন বলে অভিযোগ করেছেন।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত সংবাদটিতে বলা হয়,  “বাংলাদেশে দাওয়াত  তবলিগের কার্যক্রম সুষ্ঠ- সুন্দর ও সুশৃঙ্খলকূলে পরিচালনার জন্য গত ১৮ সেপ্টেম্বর বাংলাদেশের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাবলিগ জামাতে চলমান দ্বন্দ নিরসনের লক্ষ্যে কতিপয় নির্দেশনা দিয়ে একটি পরিপত্র জারি করেছে।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব দেলোয়ারা বেগম স্বাক্ষরিত পরিপত্রে তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে তাবলিগের উভয় পক্ষের শান্তিপূর্ণ সহাবস্থান, অপ্রচাররোধ, একে অপরের প্রতি সহনশীল মনোভাব পোষণসহ বেশকিছু বিষয় উল্লেখ করা হয়েছে।”

তাবলিগে চলমান দ্বন্দ ধর্মীয় রীতিনীতি তথা সার্বিক শান্তি-শৃঙ্খলার অন্তরায় উল্লেখ করে এতে বলা হয়, “দেশের জনগণের জানমালের নিরাপত্তা, ধর্মীয় সৌহার্দ ও সম্প্রীতি বজায় রাখা তথা সার্বিক শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করার জন্য কয়েকটি ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে। সবশেষ তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা সংবাদটিতে তুলে ধরা হয়।”

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

প্রকাশিত সংবাদটি সম্পর্কে জনমনে সৃষ্ট বিভ্রান্তি নিরসনে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম পুন: তদন্ত করে।এ ব্যাপারে সরাসরি ধর্মমন্ত্রণালয়ের উপসচিব দেলোয়ারা বেগম-এর সঙ্গে যোগাযোগ করলে তিনি পরিপত্র জারির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, “তাবলিগ বিষয়ে ধর্মমন্ত্রণালয় থেকে আমার স্বাক্ষরিত একটি পরিপত্র জারি করা হয়েছে। তাবলিগ জামাতে সৃষ্ট দ্বন্দ নিরসনের উদ্দেশ্যেপরিপত্রটি জারি করা হয়।”

ধর্মমন্ত্রণালয়ের প্রসাশনিক কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ মোল্লাও পরিপত্র জারির বিষয়টি নিশ্চত করেন। ধর্মমন্ত্রণালয়ের ওয়েবসাইটে এমন কোন পরিপত্র নেই কেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিপত্রটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি। কিন্তু পোস্ট অফিসের মাধ্যমে তাবলিগের মারকাজগুলোতে পাঠানো হয়েছে।

এছাড়াও, গাজীপুর জেলার সরকারি ওয়েবসাইটে পরিপত্রটি প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত সংবাদটি পড়ুন- তাবলিগের সংকট নিরসনে সরকারের পরিপত্র জারি

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে কওমি আলেমরা

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন 

আরএম/