২০১৮-০৯-২৩

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮

খিদে পেলেও খাওয়া ঠিক নয় যেসব খাবার

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: খুব বেশি খিদে পেলে খাবার নিয়ে অনেকসময় কারও বাছ বিচার থাকে না। সামনে যা আছে তাই খেতে চান। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এমন কিছু খাবার আছে যা অনেক খিদে পেলেও খাওয়া ঠিক নয়। যেমন-

আসল তাবলীগ নকল তাবলীগ

১) খালি পেটে ফল খেলে বেশিরভাগ সময়ই গ্যাসের সম্ভাবনা দেখা দেয়। আপেল বা একটা কলা খেয়ে বেমিক্ষন থাকাও যায় না। কিছুক্ষন পর ঠিকই আবার ক্ষুধা অনুভূত হয়। এ কারণে ফলের সঙ্গে প্রোটিন জাতীয় খাবার খাওয়া উচিত। এ জন্য সামান্য পরিমাণ বাদাম, পিনাট বাটার বা পনির খেতে পারেন।

২. হয়তো কাজের চাপে বা অন্য কোনও কারণে দুপুরের খাবার খাওয়ার সময় পার হয়ে গেছে। তখন হাতের কাছে পাওয়া ঝাল ঝাল কোনও মুখরোচক খাবার অর্ডার করে বসলেন। এতে হজমের সমস্যা তৈরি হবে। খালি পেটে ঝাল খাবার খেলে এই মশলা পাকস্থলীর আবরণের ওপর সরাসরি প্রভাব ফেলে।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন 

৩. কমলা, কফি -এই সব খাবার খালি পেটে খেলে অ্যাসিডিটি বাড়তে পারে। এতে পেট খারাপ হবার সম্ভাবনাও তৈরি হয়। বিশেষ করে যাদের গ্যাস্ট্রিকের সমস্যা রয়েছে, তাদের জন্য খালি পেটে কফি পান করা অত্যন্ত ক্ষতিকর।

৪) আপনি হয়তো দুই ঘণ্টা পর দুপুরের বা রাতের খাবার খাবেন। তাই খিদে পাওয়ায় হালকা কিছু খেতে চাচ্ছেন। এমন অবস্থায় অনেকেই এক প্যাকেট বিস্কুট বা চিপস খেতে পছন্দ করেন। কিন্তু এগুলোতে থাকা কার্বোহাইড্রেট কিছুক্ষণের মধ্যেই হজম হয়ে যায়। তখন আবারও খিদে পায়। এ কারণে এসব খাবার এড়িয়ে চলুন। সূত্র : জি নিউজ

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

আরএম/