২০১৮-০৯-২৩

শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮

ইসলামি রাজনীতি হিংসা-বিদ্বেষ দূর করে: ফয়জুল করীম

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, একমাত্র ইসলামী হুকুমতই পারে ভারসাম্য ও স্বেচ্ছাচারমুক্ত দেশ গঠন করতে। ইসলামী অনুশাসন না থাকার কারণেই দেশে ভয়াবহ অরাজকতা ও বৈষম্য সৃষ্টি হয়েছে।

২৩ সেপ্টেম্বর (রোববার) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল মহানগরীর উদ্যোগে নগর কার্যালয়ে চত্বরে থানা দায়িত্বশীল সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

চাকরি আপনাকে খুঁজছে

তিনি বলেন, নির্বাচনে কোনো দল এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেলে দেশে স্বেচ্ছাচারী সরকার প্রতিষ্ঠা হয়, এটাই এদেশের রাজনীতির ইতিহাস।

সকলকে নোংরা রাজনীতি পরিহার করার আহ্বান জানিয়ে তিনি বলেন,  দলীয় ও ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি দলাদলি, মারামারি, হিংসা-বিদ্বেষ সৃষ্টি করে। ইসলামী রাজনীতি হিংসাবিদ্বেষ দূর করে, ইনসাফপূর্ণ সমাজ গঠন করে। দলাদলি ও বৈষম্যমূলক রাজনীতির কবল থেকে মুক্তির একমাত্র উপায় ভারসাম্যের রাজনীতি তথা ইসলামী রাজনীতির চর্চা।

সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে ফয়জুল করীম বলেন,  এ পরিস্থিতি থেকে মুক্তি পেতে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান অনিবার্য। এজন্য আমাদেরকেই কার্যকর উদ্যোগ নিতে হবে। সরকারও এ দায়িত্ব এড়াতে পারবে না।

মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা আবুল খায়েরের পরিচালনায় অনুষ্ঠিত দায়িত্বশীল সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাওলানা লুৎফুর রহমান, মাওলানা আনোয়ার হোসেন জেহাদী প্রমুখ।

আরও পড়ুন: মাদরাসা সিলেবাসে রাষ্ট্রবিজ্ঞান: কতটা জরুরি

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

আরএম/