২০১৮-০৯-২২

শনিবার, ২০ অক্টোবর ২০১৮

‘মুসলিম ভারতের দাবিতে মুসলমানরা ঐক্যবদ্ধ হবে’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম বলেছেন, আসামের মুসলমানরা যুগ যুগ ধরে আসামে বসবাস করে আসছে। ভারতের উগ্রবাদী হিন্দুত্ববাদী সরকার মুসলমানদেরকে এনআরসির তালিকা থেকে বাদ দিয়ে আসাম থেকে বের করার ষড়যন্ত্র করছে। যা বিশ্বের মুসলমান কখনো মেনে নিতে পারে না।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন,  যদি আসাম থেকে মুসলমানদের বহিস্কারের চেষ্টা করা হয় তাহলে মুসলিম ভারতের দাবীতে মুসলমানরা ঐক্যবদ্ধ হবে।

গতকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে আসামের এনআরসি তালিকা থেকে বাদ পরা ৪০ লক্ষ মুসলমানকে আসাম থেকে বের করে দেয়ার হুমকি ও চীনের উইগুরে মুসলিম নির্যাতনের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির ভাষনে তিনি একথা বলেন।

তিনি বলেন, উইগুরে মুসলমানদের উপর নির্যাতন করে মুসলমানদেরকে দমিয়ে রাখা যাবে না। একদিন পুরো চীনকে মুসলমানরাই শাসন করবে ইনশাআল্লাহ। এসময় তিনি চীনের মুসলমানদের উপর নির্যাতন বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেন।

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

মাওলানা ইয়ামিন হোসাইন আজমীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ইসলামিক ডেমোক্রেটিক এলায়্যেন্সের মহাসচিব ও গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্টের চেয়ারম্যান
এডভোকেট নুরুল ইসলাম খান। বক্তব্য রাখেন ইসলামিক ডেমোক্রেটিক এলায়্যেন্সের প্রেসিডিয়াম সদস্য খাজা মুহিব্বুল্লাহ শান্তিপুরী, মুফতি আব্দুল আলীম, জনাব জাকির হোসাইন, মাওলানা আব্দুল ওয়াদুদ, মাওলানা হুসাইন আহমদ, কাউসার আহমাদ, জনসেবা ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ আব্দুর রহমান ও মুজাহিদুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট নুরুল ইসলাম খান বলেন, ভারত আমাদের বন্ধু প্রতীম রাষ্ট্র হয়ে আমাদের সাথে শত্রুতা পোষণ করছে। যা আমার ভারত থেকে কখনো আশা করিনি। ভারত সরকারকে বলব, এনআরসির তালিকায় আসামের সকল মুসলমানকে তালিকাভুক্ত করে সেখানে শান্তিতে বসবাস করতে দিন। নাহয় যে অশান্তি শুরু হবে তা আপনাদের জন্য শুভ হবে না।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে কওমি আলেমরা

আরএম/