২০১৮-০৯-২২

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

মালদ্বীপের নির্বাচনে বাংলাদেশি যুক্ত হলেই আইনি ব্যবস্থা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে রোববার (২২ সেপ্টেম্বর) থেকে।

আর এই নির্বাচনে মালদ্বীপে অবস্থিত কোন প্রবাসী বাংলাদেশি ভোটের সঙ্গে সংশ্লিষ্ট কোনো বেআইনি কাজে যাতে না জড়ায় সে জন্য পরামর্শ দিয়েছে বাংলাদেশ দূতাবাস, মালে। আর যদি কেউ জড়ায় তাহলে দেশে ফেরাসহ আইন ব্যবস্থার মুখোমুখি করার ঘোষণা দিয়েছে দূতাবাস কর্তৃপক্ষ।

এ বিষয়ে বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে মালদ্বীপে অবস্থিত কতিপয় প্রবাসী বাংলাদেশি মালদ্বীপের স্থানীয় রাজনৈতিক কর্মকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করছেন যা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও মালদ্বীপের আইনের পরিপন্থি।

মালদ্বীপের বর্তমান পরিস্থিতি বাংলাদেশ দূতাবাস সতর্কতার সাথে পর্যবেক্ষণ করছে এবং প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে মালদ্বীপে সকল প্রবাসী বাংলাদেশি নাগরিকদের নিম্নলিখিত পরামর্শ প্রদান করা হলো:

১। প্রবাসী বাংলাদেশি কর্তৃক কোন প্রকার মিটিং/মিছিল/সমাবেশে অংশগ্রহণ না করা এবং দেওয়াল লিখন, নির্বাচনী ব্যানার/পোস্টার/প্ল্যাকার্ড ইত্যাদি তৈরি, গ্রহণ বা বিতরণ না করা।

২। পরিস্থিতি বিবেচনায় নিজ নিজ কাজকর্ম ছাড়া অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরা করা থেকে বিরত থাকা।

৩। অবসর সময়ে, প্রয়োজন ব্যতিরেকে ঘরের বাইরে অবস্থান না করা এবং ৩ জনের বেশি একত্রিত না হওয়া বা অবাঞ্চিত সমাবেশ পরিহার করা।

৪। মালদ্বীপের অভিভাসন আইন অনুযায়ী, প্রবাসী কর্মীদের কোনো প্রকার রাজনৈতিক সভা/সমাবেশ/মিছিলে অংশগ্রহণ দণ্ডনীয় অপরাধ। কাজেই এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্য অনুরোধ করা হলো।

৫। যে কোনো অবাঞ্চিত পরিস্থিতিতে নিজেদের জান-মালের নিরাপত্তার প্রশ্নে সাহায্য সহযোগিতা বা পরামর্শের জন্য দূতাবাসের নিম্নলিখিত হটলাইন নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হলোঃ হটলাইনঃ +৯৬০-৩৩২০৮৫৯।

আরও পড়ুন: হাইয়াতুল উলয়ার পরীক্ষা প্রস্তুতি কমিটির বৈঠক বৃহস্পতিবার

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন