২০১৮-০৯-২০

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮

কারাগার থেকে মুক্তি পেলেন নওয়াজ শরিফ

OURISLAM24.COM
news-image

আবদুল্লাহ তামিম: জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

একই সঙ্গে মুক্তি পেয়েছেন নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা মোহাম্মদ সফদার। উচ্চ আদালত তাঁদের সাজা স্থগিতের আদেশ দেওয়ার পর বুধবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে মুক্তি পান তারা।

ডনের খবরে বলা হয়েছে, রাজনৈতিক দল পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফের নেতৃত্বে বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতা বুধবার সন্ধ্যায় আদিয়ালা কারাগারে পৌঁছান। সেখানে তাঁরা নওয়াজ শরিফকে স্বাগত জানান। এ সময় কারাগারের সামনে দলটির অসংখ্য সমর্থক জড়ো হন।

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, স্ত্রী কুলসুম নওয়াজের মৃত্যুর এক সপ্তাহের মধ্যে মুক্তি পেলেন নওয়াজ শরিফ। ক্যানসারে আক্রান্ত হয়ে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কুলসুম। ওই সময় কয়েক দিনের জন্য প্যারোলে কারাগার থেকে মুক্তি পেয়েছিলেন পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী।

বুধবারই নওয়াজের বিরুদ্ধে কারাদণ্ডাদেশের রায় স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট। নওয়াজের সঙ্গে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজ ও মরিয়মের স্বামী মোহাম্মদ সফদারের বিরুদ্ধে দণ্ডাদেশের রায়ও স্থগিত করা হয়।

আদালত বলেন, অকাট্য দলিল দেখাতে না পারায় অভিযুক্ত ব্যক্তিরা ‘বেনিফিট অব ডাউট’ পেতে পারেন। এরপরই সাজার রায় স্থগিতের ঘোষণা আসে।

ডন জানিয়েছে, কারাগার থেকে বের হওয়ার পর নওয়াজকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নূর খান বিমানঘাঁটিতে নেওয়া হয়। এরপর একটি ব্যক্তিগত হেলিকপ্টার লাহোরের উদ্দেশে রওনা দেন তিনি। এরই মধ্যে লাহোর বিমানবন্দরে দলীয় সমর্থকেরা জড়ো হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

সূত্র: ডন নিউজ

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরও পড়ুন: সংসদে পাস হওয়া কওমি মাদরাসা সনদের বিলে যা আছে