মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

'মাননীয় প্রধানমন্ত্রী ইতিহাসে অমর হয়ে থাকবেন'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কওমি মাদরাসা সনদের বিল জাতীয় সংসদে পাস করায় মাননীয় প্রধানমন্ত্রী, স্পিকার ও শিক্ষামন্ত্রী শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার চেয়ারম্যান ও গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) রাতে এক বিবৃতিতে তিনি ধন্যবাদ জানান।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

বিবৃতিতে মুফতি রুহুল আমীন বলেন, কওমি মাদরাসার ইতিহাস ঐতিহ্য স্বকীয়তা এবং সাতন্ত্রতা বজায় রেখে আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশের অধীন কওমি মাদ্রাসা সমূহের দাওরায়ে হাদিস তাকমিলের সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবির সমমান প্রদান) বিল ২০১৮’- সংসদে পাশ মাননীয় প্রধানমন্ত্রী করে যে সম্মান দেখিয়েছেন তা ইতিহাসে বিরল।

বিবৃতিতে তিনি আরো বলেন, গওহরডাঙ্গা মাদরাসার সনদের বিল পাশ হওয়ায় কওমি মাদরাসার প্রায় পনেরো লক্ষ শিক্ষার্থী রাষ্ট্রীয় ভাবে মাস্টারের সমমান পেল। এখন জাতীয় পরিচয় পত্র, আদম সুমারিসহ সব জরিপে কওমির শিক্ষকদের পরিচয় পেল।

কওমি মাদরাসা শিক্ষা কমিশন ২০১২ এর সদস্য সচিব মুফতি রুহুল আমীন বিবৃতিতে আরও বলেন, কওমি মাদরাসার স্বীকৃতির আইন জাতীয় সংসদে পাশ করার মাধ্যমে আওয়ামী লীগ সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাসে অমর হয়ে থাকবেন।

এদিকে কওমি মাদরাসা স্বীকৃতি বিল জাতীয় সংসদে পাশ করায় খাদেমুল ইসলাম ছাত্র শাখার নেতৃবৃন্দ টুঙ্গীপাড়ায় শুকরিয়া সমাবেশ করেন।

সমাবেশে উপস্থিত ছিলেন, গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষা সচিব ও প্রধান মুফতি মুফতি নুরুল ইসলাম, খাদেমুল ইসলাম বাংলাদেশের বিভাগীয় জিম্মাদার মাওলানা ফরিদ আহমাদ, মাওলানা বশির আহমাদ, জয়েন্ট সেক্রেটারি মাওলানা মোস্তাফা কাসেম, মুফতি মাকসুদ হকসহ ছাত্র শাখার নেতৃবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন ছাত্র শাখার সভাপতি মুহাম্মদ সাদ্দাম হোসেন।

উল্লেখ্য, বুধবার (১৯ সেপ্টেম্বর) ‘কওমি মাদরাসা সমূহের দাওরায়ে হাদিস (তাকমীল)-এর সনদকে আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান বিল ২০১৮’ জাতীয় সংসদে পাস হয়।

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরও পড়ুন: সংসদে পাস হওয়া কওমি মাদরাসা সনদের বিলে যা আছে

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ