২০১৮-০৯-১৯

শনিবার, ২০ অক্টোবর ২০১৮

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হলে শান্তি ফিরে: আল্লামা মাসঊদ

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: দুর্নীতি, মাদকাসক্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, দেশের আলেম উলামা দুর্নীতি, মাদকাসক্তির বিরুদ্ধে, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হলে দেশে শান্তি ফিরে আসবে।

১৯ সেপ্টেম্বর ২০১৯ বুধবার সকালে বাংলাদেশ জমিয়তুল উলামা আয়োজিত আলেম উলামার পরামর্শ সভায় তিনি এসব কথা বলেন।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

তিনি বলেন, মানুষের আওয়াজ কখনোই নিশ্চিহ্ন হয় না। বিজ্ঞান বলে পৃথিবীতে আদম আ. থেকে নিয়ে শুরু করে আজ পর্যন্ত যত আওয়াজ যত শব্দ উচ্চারিত হয়েছে পৃথিবীতে সবকিছু বাতাসের মাঝে জমা আছে। একটা শব্দ ও বিনষ্ট হয়ে যায়নি। এই কথা আম্বিয়া কেরাম আ. বলছেন তখন বিজ্ঞান অস্বীকার করতো। এখন বিজ্ঞানীরা নিজেরাই বলছে। এখন তারা যথেষ্ট চেষ্টা করছে ওই শব্দগুলোকে বাতাস থেকে আবিষ্কার করার জন্য।

তিনি আরো বলেন, যদি বিজ্ঞানীরা কথাগুলো বাতাস থেকে আবিস্কার করতে পারে তাহলে আমাদের জন্যে খুব আনন্দের বিষয় হবে। আমাদের জীবনে পারলে আমাদের জন্যে আনন্দ পরে পারলেও আনন্দ।

আল্লামা মাসউদ বলেন,  তারা আবিষ্কার করতে পারে তাহলে আমরা পেয়ারে হাবীব পেয়ারে নবী হযরত মুহাম্মদ সা. এর কন্ঠস্বর সরাসরি শুনতে পারবো। হযরত মূসা আ. এর কন্ঠস্বর শুনতে পারবো। আম্বিয়া কেরাম এর কণ্ঠস্বর শুনতে পারবো। আবু বকর, উমর, উসমান, আলী রা. ও হাজার হাজার সাহাবীর কন্ঠস্বর শুনতে পারবো।

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরএম/