২০১৮-০৯-১৯

শনিবার, ২০ অক্টোবর ২০১৮

সংসদ ভেঙ্গে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে: আল্লামা কাসেমী

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: তফসিল ঘোষণার পূর্বে বর্তমান সংসদ ভেঙ্গে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে বলে দাবি করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহসচিবআল্লামা নূর হোছাইন কাসেমী। পাশাপাশি নির্বাচন কমিশন পুনগর্ঠন করার দাবিও জানান তিনি।

আজ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত ‘আসন্ন একাদশ নির্বাচন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতির উপর’ বহুদলীয় মতবিনিময় সভায় তিনি এ দাবি জানান।

তিনি বলেন, ভারতীয় আধিপত্যবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। অন্যথায় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে।

তিনি আরো বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা যাবে না। ইভিএম কেনার বরাদ্দ বাতিল করতে হবে। এসব দাবীতে এখন জাতীয় ঐক্য হয়ে গেছে।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় থেকে জাতীয় নির্বাচন অনুষ্ঠান জনগণ মানবেনা। সরকারের উপর জনগণের কোন আস্থা নেই। বিচার বিভাগ ও প্রশাসনসহ সকল প্রতিষ্ঠানকে সরকার ধ্বংস করে দিয়েছে। গুম, খুন, মামলা- হামলায় দেশের মানুষ আজ দিশেহারা। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় নির্জন কারাগারে বন্দি। তাকে কারাগারে রেখে দেশে কোন নির্বাচন হতে পরেনা।

আল্লামা কাসেমীর সভাপতিত্বে এবং দলের যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, ইসলামী ঐক্যজোট একাংশের সভাপতি এ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব, খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক আহমদ আব্দুল কাদের, মুসলিমলীগের মহাসচিব কাজি আবুল খায়ের, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, ন্যাশলাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, ডেমক্রেটিক পার্টির সাধারণ সম্পাদক সাইফুদ্দীন আহমদ মনি প্রমূখ।

মতবিনিময়সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের সহ-সভাপতি এ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, অর্থ সম্পাদক মাওলানা জাকীর হোছাসাই, সহকারী মহাসচিব মাওলানা আতাউর রহমান ও দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল গাফ্ধসঢ়;ফার ছয়ঘরিসহ কেন্দ্রীয় ও মহানগর জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়ত নেতৃবৃন্দ।

ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি!

আরএম/