২০১৮-০৯-১৯

শনিবার, ২০ অক্টোবর ২০১৮

জম্মু-কাশ্মিরে মহররমের শোক মিছিলে নিষেধাজ্ঞা, বন্ধ স্কুল-কলেজ

OURISLAM24.COM
news-image

আবদুল্লাহ তামিম: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে মহররমের শোক মিছিল প্রতিহত করতে শ্রীনগরে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজ (বুধবার) প্রশাসনের পক্ষ থেকে রাজধানী শ্রীনগরের বিভিন্ন এলাকায় ওই নিষেধাজ্ঞা জারি করা হয় বলে খবর পাওয়া গেছে।

কর্মকর্তা সূত্রে প্রকাশ, আইনশৃঙ্খলা বজায় রাখতে শ্রীনগরের কোটিবাগ, মৈসুমা, ক্রালখুদ, শহীদগঞ্জ, বাটমালু, করননগর, রাম মুন্সিবাগ, শেরগারি, নেহরু পার্ক প্রভৃতি থানা এলাকায় ১৪৪ ধারা অনুযায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শ্রীনগরের জেলা প্রশাসকের পক্ষ থেকে শহরের সমস্ত স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। পুলিশ বিভিন্ন স্পর্শকাতর এলাকায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সড়কে ব্যারিকেড স্থাপন করেছে। এসকল এলাকা এড়িয়ে জনসাধারণকে অন্য সড়ক দিয়ে যাতায়াত করতে বলা হয়েছে।

এদিকে, প্রশাসনিক নিষেধাজ্ঞা অমান্য করে মহররম মাসের ৮ম দিনে ঐতিহ্যবাহী মিছিল বের করার চেষ্টা হলে পুলিশ শ্রীনগরে কমপক্ষে এক ডজনেরও বেশি শিয়া মুসলিমকে আটক করেছে।

ইমাম হুসাইন রা. শাহাদাতের স্মরণে মানুষজন শোক পালনের উদ্দেশে বাটমালু এলাকায় জড়ো শহিদগঞ্জের দিকে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের বাধা দেয় ও আটক করে নিয়ে যায়।

শ্রীনগরের গোটা শহর জুড়ে প্রচুরসংখ্যক আধাসামরিক বাহিনী সিআরপিএফ জওয়ান এবং পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে। ১৯৮৯ সালের পর থেকে শ্রীনগরে ৮ এবং ১০ মহররমের শোক মিছিলে নিষেধাজ্ঞা রয়েছে। সূত্র: ডেইলি সাবাহ

আরো পড়ুন-

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার
এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার