২০১৮-০৯-১৮

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

পদ্মাসেতু নির্মাণকাজের উদ্বোধন ১৩ অক্টোবর

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আগামী ১৩ অক্টোবর পদ্মাসেতুর নির্মাণকাজের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসনা এটি উদ্বোধন করবেন। এরইমধ্যে পদ্মাসেতুর ৫৭ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে দলীয় সংসদ সদস্য কর্নেল ফারুক খানের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চাকরি আপনাকে খুঁজছে

ওবায়দুল কাদের বলেন, একইদিন ঢাকা-ফরিদুপর-ভাঙ্গা পর্যন্ত ছয় লেন এক্সপ্রেসওয়েরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ঢাকা-ভাঙ্গা ৫৫ কিলোমিটার ছয় লেন রাস্তার উদ্বোধনের পাশাপাশি পদ্মাসেতুতে রেললাইনেরও ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করা হবে।

তিনি বলেন, আনুষাঙ্গিক কিছু ফ্লাইওভার, আন্ডারপাস নির্মাণকাজ এই সময়ে সম্পন্ন হবে না। তবে অন্যান্য কাজের উদ্বোধন করা হবে। এটাই বাংলাদেশের প্রথম ছয় লেনের রাস্তা।

নিজাম উদ্দিন হাজারীর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, মোটরযান অধ্যাদেশ- ১৯৮৩ এর ৬০ এর ৩(৫) ধারায় নির্দিষ্ট স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো যাবে না মর্মে উল্লেখ রয়েছে। নির্দিষ্ট স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো শাস্তিযোগ্য অপরাধ।

তিনি বলেন, এ বিষয়ে ট্রাফিক বিভাগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করছেন।

তিনি আরও জানান, সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক স্বল্পমেয়াদী প্রশিক্ষণ দেয়া হচ্ছে। একই সঙ্গে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট, পোস্টার ও স্টিকার বিতরণ করা হচ্ছে।

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরএম/