শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, ৮৯ শতাংশই ফেল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় ৮৯ দশমিক ২ শতাংশ পরীক্ষার্থী ফেল করেছেন। পরীক্ষায় পাসের হার মাত্র ১০ দশমিক ৯৮ শতাংশ।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

‘গ’ ইউনিট অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, এবার ‘গ’ ইউনিটে পাসের হার ১০.৯৮ শতাংশ। ভর্তি পরীক্ষায় পাস করেছেন দুই হাজার ৮৫০ ছাত্রছাত্রী। অনুত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার দুজন।

ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৬ হাজার ৯৬০ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৫ হাজার ৯৫৮ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন এক হাজার ৫ জন।

ফল জানার উপায় - 

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd জানা যাবে।

এ ছাড়া DU GA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবেন।

পরবর্তী পদক্ষেপ যা হবে - 

পাসকৃত (মেধাক্রম ১ থেকে ১২৭৫) ছাত্রছাত্রীদের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৮ থেকে ২৬ সেপ্টেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজেনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে উল্লিখিত সময়ের মধ্যে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিজনেস স্টাটিড অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এ ছাড়া ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের নোটিশে দেয়া আছে।

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ