শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


কাশ্মীরে ভারতীয় সেনাদের লাশ টেনে নেওয়ার দৃশ্যে তোলপাড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিকে কেন্দ্র করে দেশটির সেনাবাহিনীর বিরুদ্ধে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়েছে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে। ছবিতে দেখা যায়, এক বিদ্রোহী নেতার মৃতদেহের পায়ে শেকল বেঁধে টেনে নিয়ে যাচ্ছে ভারতীয় সেনারা।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর জম্মুর রিয়াসি এলাকার কাকরিয়াল জঙ্গলে ভারতীয় সেনাদের সঙ্গে বিদ্রোহীদের ‘বন্দুকযুদ্ধ’ হয়। সাত ঘণ্টার ওই ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয় তিনজন। পরে এ ঘটনার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এদিকে, যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ-এইচআরডব্লিউ দক্ষিণ এশিয়াবিষয়ক পরিচালক মীনাক্ষি গাঙ্গুলি টুইটারে বলেন, ‘এ থেকে বোঝা যায়, ভারতীয় সেনাবাহিনীকে ভালোভাবে প্রশিক্ষণ দেওয়া হয়নি আর মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শনেও তারা সম্পূর্ণ ব্যর্থ।’

অন্যদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় সেনাবাহিনীর এক জ্যেষ্ঠ কর্মকর্তা আল জাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে দাবি করেন, বন্দুকযুদ্ধে নিহতের লাশ টেনে নিয়ে যাওয়াটা একটি ‘স্বাভাবিক প্রক্রিয়া’। মৃতদেহে বিস্ফোরক থাকার আশঙ্কা থেকেই নিরাপত্তাজনিত কারণে সেগুলো কখনই সরাসরি স্পর্শ করা হয় না।

সূত্র: আল জাজিরা

কওমি মাদরাসা সনদের বিলের প্রতিবেদন সংসদে

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ