শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

পুলিশ বাহিনী অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে উন্নত করতে হলে শান্তি ও নিরাপত্তা দরকার। সে জন্য নিরাপত্তা বাহিনীও দরকার। জঙ্গি নির্মূলে পুলিশ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। অামাদের পুলিশ বাহিনী অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে।

রোববার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, পুলিশের কোনো কর্মঘণ্টা নেই। তাদের অনেক পরিশ্রম করতে হয়। সে তুলনায় কোনো সুযোগ সুবিধা ছিল না। অাগে পুলিশের রেশন ছিল ২০ ভাগ, এখন অামরা দিয়েছি শতভাগ। এ ছাড়া পুলিশকে শক্তিশালী করতে তাদের আধুনিক অস্ত্র ও সরঞ্জাম দিয়েছি। পুলিশের চিকিৎসা ও অন্যান্য সুযোগ সুবিধা অাগের চেয়ে অনেক বেড়েছে।

তিনি বলেন, বর্তমানে পুলিশের বিভিন্ন ভূমিকার কারণে পুলিশের ওপর মানুষের অাস্থা বেড়েছে। রংপুর এবং গাজীপুর পুলিশ ইউনিট করার ফলে অনেক পুলিশ অফিসারের প্রমোশন হয়েছে। দুটি স্থানে পুলিশ ইউনিট করার ফলে এলাকা মানুষ নিরাপত্তা পাবে। অামরা ক্ষমতায় অাসার পর পুলিশের বাজেটও বাড়িয়ে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অগ্রগতি এখন অার কেউ থামাতে পারবে না। অামরা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। এ জন্য অাইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা দরকার। বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। অাগামী ২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম অায়ের এবং ৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে।

তিনি আরও বলেন, অাগামী ২১০০ সালে কেমন বাংলাদেশ দেখতে চাই সে পরিকল্পনাও অামরা গ্রহণ করছি। এ জন্য অামরা ডেল্টাপ্লান ২১০০ গ্রহণ করেছি।

গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধন ছাড়াও এ দুই এলাকার উপকারভোগী এলাকাবাসীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন।

এ ছাড়া পুলিশ মহা-পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে পুলিশের উন্নয়নের ওপর একটি প্রামাণ্য চিত্র উপস্থাপন করা হয়।

ব্যবসা এখন আপনার হাতের মুঠোয়। – বিস্তারিত জানুন

আরও পড়ুন: মস্তিষ্কের বিকৃতির আযাব সবচেয়ে বড় আযাব: আল্লামা মাহমুদুল হাসান

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ