বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘দুর্নীতি সন্ত্রাস ও প্রতিহিংসা নির্মূল করা না গেলে দেশে গৃহযুদ্ধ হতে পারে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, রাজনৈতিক দুর্বৃত্তায়ন যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে, দুর্নীতি সন্ত্রাস যেভাবে তৃণমূল পর্যায়ে বিস্তার করেছে, রাজনৈতিক নৈরাজ্য ও প্রতিহিংসার আগুন যেভাবে ধেয়ে আসছে, তা যদি নির্মূল করা না যায় তাহলে বিভিন্ন সংঘাতপূর্ণ দেশের মত আমাদের দেশেও গৃহযুদ্ধ শুরু হয়ে যেতে পারে।

তার আলামতই দিন দিন প্রকট থেকে প্রকটতর হচ্ছে। আর এ সুযোগে আমাদের দেশে বিদেশি সাম্রাজ্যবাদী ও আধিপত্যবাদী অপশক্তিসমূহ ঘাটি গেড়ে বসার সুবর্ণ সুযোগ পাবে। যার ফলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন হতে পারে।

ইসলামী রাজনীতির ভূমিকা

এ অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে আমাদেরই কার্যকর উদ্যোগ নিতে হবে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হলে, ইসলামী আন্দোলন বাংলাদেশ আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে ইনশাআল্লাহ।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঘোষিত মহাসমাবেশ সফলে দলের মজলিসে আমেলার জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় মহাসমাবেশ সফলে সহযোগি সকল সংগঠনের তত্ত্বাধানে একটি প্রস্তুতি সাব কমিটি গঠন করা হয়।

প্রস্তুতি কমিটির আহ্বায়ক মুফতী সৈয়দ ফয়জুল করীম ও সদস্য সচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ।

মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, মুফতী হেমায়েতুল্লাহ, আলহাজ হারুন অর রশিদ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুহা. বরকতউল্লাহ লতিফ, আলহাজ্ব আব্দুর রহমান, প্রিন্সিপাল কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা আতাউর রহমান আরেফী, শেখ ফজলুল করীম মারুফ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, কে.জি মাওলা, নগরনেতা মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা আরিফুল ইসলাম প্রমুখ।

‘ক্ষমতা নয় ইসলামকে স্টাবলিস্ট করাই আমাদের উদ্দেশ্য’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ