শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


জাবির ছাত্রীদের থাকার জন্য রান্নাঘর বরাদ্দ!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা থাকার জন্য বরাদ্দ পেলো রান্নাঘর। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত ছাত্রী হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ৪৬ ব্যাচের শিক্ষার্থীদের থাকার জন্য রান্নাঘর বরাদ্ধ দিয়েছে হল প্রশাসন।

এ  প্রসঙ্গে শিক্ষার্থীরা জানান, গত বছরের মার্চে এই হল ছাত্রীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর দেড় বছর হয়ে গেলেও এখনো হলটিতে গ্যাস সংযোগ দেওয়া হয়নি। হলের নিচ তলায় ছাত্রীদের জন্য ২/৩টি রান্নাঘর, বাকি প্রতিটি ফ্লোরে ৪টি করে রান্নাঘর আছে।

ফলে দীর্ঘদিন গ্যাস সংযোগ না থাকায় ছাত্রীরা এসব রান্নাঘর ব্যবহার করতেন না। আর ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত ছাত্রী বরাদ্দ দেওয়ায় হল প্রশাসন বসবাসের জন্য ৪৬ ব্যাচের শিক্ষার্থীদের রান্না ঘরগুলো বরাদ্দ দিয়েছে।

এর কারণ জানতে চাইলে প্রভোস্ট অধ্যাপক মো. মুজিবুর রহমান বলেন, ‘রান্নাঘরে ৪৬ ব্যাচের শিক্ষার্থীরা থাকছে। আমাদের অনেক ছাত্রী আছে অনিয়মিত। সে তথ্য আমাদের হাতে আছে। আগামী কয়েকদিনের মধ্যে তাদের জায়গায় আমরা ৪৬ ব্যাচের শিক্ষার্থীদের বরাদ্দ দেবো।’

এদিকে হলে দীর্ঘদিন গ্যাস সংযোগ না থাকায় ক্ষোভ প্রকাশ করছেন শিক্ষার্থীরা। তান্না নামের নামের এক আবাসিক শিক্ষার্থী বলেন, ‘হলে গ্যাস সংযোগ দেওয়া হয়নি। এতে আমরা রান্না করতে পারি না।

রান্নাঘরগুলোতে জুনিয়ররা থাকে। আর গ্যাস না থাকায় ডাইনিং বন্ধ। ডাইনিং এখন রিডিং রুম হয়ে গেছে। মাঝে মাঝে ক্যান্টিনও বন্ধ থাকে। এতে ভোগান্তিতে পড়তে হয়।’

ব্যবসা এখন আপনার হাতের মুঠোয়। – বিস্তারিত জানুন

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ