বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


কাতার জমিয়তের ‘দুহা সিটি কমিটি’ গঠন ও আলোচনা সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ১৫ সেপ্টেম্বর শুক্রবার বাদ এশা ‘জমিয়তে উলামায়ে ইসলাম কাতার’র ‘দুহা সিটি শাখা’ গঠন উপলক্ষ্যে দুহা ন্যাশনাল হোটেল জমরুদে কেন্দ্রীয় সভাপতি হাফিজ মাওলানা জসিম উদ্দিন সাহেবের সভাপতিত্বে এবং সহ সভাপতি আবু আফিফা আতিকুর রাহমান ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুশ শহীদের যৌথ পরিচালনায় এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের সরব উপস্থিতিতে বৈঠকে কালামে পাক থেকে তেলাওয়াত করেন কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা জুবায়ের আহমদ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার সবজি মার্কেট মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা খালিদ সাইফুল্লাহ জহিরী।

সভায় মাওলানা লুতফুর রাহমানকে সভাপতি, মাওলানা রুহুল আমীনকে সাধারণ সম্পাদক এবং মাওলানা শুয়াইব আহমদকে সাংঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

আপনি কি আপনার মাদরাসার হিসাব নিয়ে জটিলতায় রয়েছেন?

বৈঠকে অন্যান্যদের মাঝে বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় সহ সভাপতি আলহাজ সুলাইমান আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা আবদুল মতিন জালালী, সহ সাধারণ সম্পাদক মাওলানা শুয়াইব আহমদ, সাংগঠনিক সম্পাদক এম আবু বকর সা’দী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা জুবায়ের আহমদ প্রমুখ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

বক্তাগণ তাদের বক্তব্যে সদ্য প্রয়াত জমিয়তে উলামায়ে ইসলামে বাংলাদেশ’র অন্যতম উপদেষ্টা খলিফায়ে মাদানী আল্লামা নু'মান, কেন্দ্রীয় উপদেষ্টা, সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি ও সাবেক ছদরে এদারা আল্লামা হোসাইন আহমদ বারকুটি, ইসলামী ঐক্যজোট নেতা মুফতি ফয়জুল্লাহ'র পিতা, জমিয়তের রাজনীতিতে নিবেদিত প্রাণ মাওলানা আব্দুল হালিম জমিয়তী এবং খেলাফত মজলিস কাতারের অন্যতম নেতা মাহফুজে মাওলা ও তার বাবা মাওলানা আব্দুস সালাম সাহেবান রাহিমাহুমুল্লাহ'র জীবন ও কর্ম শীর্ষক আলোচনা করত তাদের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

প্রধান অথিতির বক্তব্যে হাফেজ মাওলানা খালিদ সাইফুল্লাহ জহিরী কর্মীদের প্রতি সার্বক্ষনিক সাংগঠনিক নিয়ম শৃংখলা বজায় রেখে জমিয়তের নীতি-আদর্শ মেনে চলা এবং সুন্নাতে নববী ও আকাবের-আসলাফের পুঙ্খানুপুঙ্খ অনুসরনের বিশেষ গুরুত্বারোপ করেন।

মরহুম মাওলানা আবদুল হালিম জমিয়তীর অসহায় পরিবারের আর্থিক সাহায্যের জন্য যার যার সামর্থ অনুসারে সকলকে এগিয়ে আসারও আহবান জানান।

তার বক্তব্যকে স্বাগত জানিয়ে উপস্থিত সবাই মরহুমের পরিবারের জন্য নগদ/বাকি আর্থিক চাদা প্রদান করত কাতার জমিয়তের পক্ষ হতে উল্লেখযোগ্য একটি অঙ্ক সংগ্রহ করে আগামী ১৫ তারিখের ভেতর পৌঁছে দিতে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেন।

পরিশেষে সভাপতি সাহেবের গুরুত্বপূর্ণ নসিহতের পর মাওলানা আবদুল মতিন জালালীর দোআর মাধ্যমে বৈঠকের পরিসমাপ্তি হয়।

ক্লিক বিসফটি, নিন নতুন অভিজ্ঞতা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ